প্রতিবন্ধীদের বিশেষ শিবিরের মাধ্যমে দুই দিনের করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করল মালদা জেলা প্রশাসন

0
161

কুমার মাধব ::২৪ঘন্টা লাইভ ::২৭ই জুন ::মালদা :: প্রতিবন্ধীদের বিশেষ শিবিরের মাধ্যমে দুই দিনের করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করল মালদা জেলা প্রশাসন । রবিবার ধীরেন্দ্র নাথ সাহা বিদ্যাভবনে এই শিবিরের আয়োজন করা হয়। এদিন ইংড়েজবাজার ব্লক ও ব্লক সংলগ্ন এলাকার বিশেষ চাহিদা সম্পন্নদের ভ্যক্সিন েওয়ার ব্যবস্থা করা হয়।এদিনের বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক রাজর্ষী মিত্র,প্রাক্তন কাউন্সিলর আশিষ কুন্ডুর সহ অন্যান্যরা।

জানা গিয়েছে করোনা অতিমারির ফলে মানুষ আতঙ্কিত।সেই জায়গায় দাঁড়িয়ে দেশজুড়ে চলছে করোনা ভ্যাকসিনের কাজ ইতিমধ্যে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে জেলায় জেলায় চলছে এই ভ্যাকসিনেশনের কাজ।ইতিমধ্যে সাধারণ মানুষদের মধ্যে এই ভ্যাকসিন নেওয়ার কাজ চলছে। পিছিয়ে ছিল প্রতিবন্ধী মানুষেরা।

আর সেই দিকে নজর রেখে রবিবার মালদা জেলা প্রশাসনের উদ্যোগে দুইদিন ব্যাপী রবি ও সোমবার বিশেষ চাহিদা সম্পন্নদের এই ভ্যাক্সিনেশন নেওয়ার কাজ শুরু হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বিশেষ চাহিদা সম্পন্নদের খোঁজ করে ফোন মারফত এই দিনের বিশেষ শিবিরে ডাকা হয়। এদিন প্রায় সাড়ে তিনশো জন বিশেষ চাহিদা সম্পন্ন দের কোভিড ১৯ ভ্যাকসিন দেওয়া হয়।
জেলাশাসক রাজর্ষী মিত্র বলেন, মালদা জেলার ৫০ শতাংশ বিশেষ চাহিদা সম্পন্ন দের ভ্যাক্সিনেশন এর কাজ শেষ হয়েছে। এরপরেও এই দুই দিনে বিশেষ চাহিদা সম্পন্ন দের টিকা দেওয়া হবে।

প্রাক্তন কাউন্সিলর আশিষ কুন্ডু বলেন,দেড় মাস ধরে এই বিদ্যালয় ভ্যাকসিনের কাজ চলছে। রাজ্য প্রশাসনের নির্দেশে জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিন ব্যাপী বিশেষ চাহিদা সম্পন্ন টিকার ব্যবস্থা করা হয়েছে। আগামীদিনের যাতে এই ব্যবস্থা চালু থাকে তার জন্য আবেদন করব জেলা প্রশাসনের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here