বকেয়া বেতন এবং মিল খোলার দাবিতে চাঁপদানি মিলের গেটে তৃণমূল শ্রমিক সংগঠনের নেতৃত্ব বিক্ষোভ দেখালেন কয়েকশো শ্রমিক।

0
117

নিজেস্ব প্রতিনিধি ::২৪ঘন্টা লাইভ ::২৮ই জুলাই ::বারাকপুর :: বকেয়া বেতন এবং মিল খোলার দাবিতে মিলের গেটে তৃণমূল শ্রমিক সংগঠনের নেতৃত্ব বিক্ষোভ দেখালেন কয়েকশো শ্রমিক। দীর্ঘ নয় মাস ধরে বন্ধ জগদ্দলের “এ আই চাঁপদানি ” বা 4 নম্বর জুট মিলের সুতাকল বিভাগটি। মিল বন্ধের জন্য মিলের বিভিন্ন নামি দামি যন্ত্রাংশ থেকে গাছ পর্যন্ত চুরি হয়ে যাচ্ছে এমনটাই অভিযোগ শ্রমিক সংগঠনের। ফলতো এই কারণেই মিল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মালিক কর্তৃপক্ষ। শ্রমিক সংগঠনের পক্ষ থেকে ম্যানেজমেন্টকে জানিয়েও কোনো সুরাহা না মেলায় এবার আন্দোলনের পথে হাঁটলেন মিলের কয়েকশো শ্রমিক-কর্মচারী।

কর্মহীনতার কারণে মানসিক অবসাদগ্রস্ত হয়ে গতরাতে হূদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন এক শ্রমিক। তারই প্রতিবাদে আজ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভে সামিল শ্রমিকরা। মৃত শ্রমিকের নাম রাম ব্রিজ পাশওয়ান। তিনি জগদ্দলের তিনসুতিয়া লাইনের বাসিন্দা।

জানা গিয়েছে ল লকডাউন সময়কালে মিল বন্ধের পর থেকেই তিনি মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। আজ মিলের শ্রমিকমহল ম্যানেজারকে ঘেরাও করে দীর্ঘক্ষন বিক্ষোভ দেখায়। শ্রমিক মহলের দাবি অবিলম্বে মিল খোলা না হলে এবং বকেয়া পাওনাগন্ডা মিটিয়ে না দেওয়া হলে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here