বর্ষার শুরুতেই মালদার চাঁচলে মহানন্দা নদী বাঁধে ফাটল !!

0
164

কুমার মাধব ::২৪ঘন্টা লাইভ ::২৫ই জুন ::মালদা :: বর্ষার শুরুতেই মালদার চাঁচলে মহানন্দা নদী বাঁধে ফাটল। আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা। দীর্ঘদিন ধরে বাঁধ সংস্কার না হওয়ায় নদীগর্ভে তলিয়ে যাচ্ছে বোল্ডার ,বালির বস্তা। বারবার বিভিন্ন দপ্তরকে বলেও কোন লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

সেচ দপ্তর কি বিষয়টি জানানো হয়েছে দাবি চাঁচোলের বিধায়ক নিহার রঞ্জন ঘোষ এর। বাঁধ পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ শেষ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের। 2012 সালে ভাঙন প্রতিরোধের জন্য মালদার চাঁচোলে মহানন্দা নদী বাঁধ সংস্কারের কাজ হয়েছিল। ভাঙ্গন রুখতে বোল্ডার পিচিং করা হয়েছিল নদী বাঁধে।

কিন্তু তারপর থেকে আর সংস্কার হয়নি। আর যার ফলে বাঁধের বেশ কিছু জায়গায় দেখা দিয়েছে ফাটল। নদীগর্ভে তলিয়ে গেছে বোল্ডার পিচিং এর বেশ কিছুটা অংশ । যার ফলে আতঙ্কিত এলাকার বাসিন্দারা। দ্রুত বাঁধ সংস্কার না হলে বর্ষায় চাঁচোলের গালিমপুর,শ্রীপতিপুর,মালটা সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা।

বারবার সেচ দপ্তরকে জানিয়ে কোনো লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। বিষয়টি সেচ দপ্তরকে জানানো হয়েছে দাবি স্থানীয় বিধায়কের। বাঁধ পরিদর্শন করে সেচ দপ্তরের আধিকারিকদের ব্যবস্থা নিতে বলা হয়েছে জানিয়েছেন সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here