বাঁকুড়ায় নেমেই অমিত বা বললেন “মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গেছে

0
238

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৫ই,নভেম্বর :: বাঁকুড়া :: বৃহস্পতিবার বাঁকুড়া শহর সংলগ্ন করগাহিড় হ্যালিপ্যাডে নামলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।তারপর সেখান থেকে তাঁর কনভয় সরাসরি পৌঁছে যান পুয়াবাগানে। তারপর ওই জায়গায় সিধু কানুর মূর্তিতে মালা দিয়ে বাঁকুড়া সফর শুরু করেছেন। বাঁকুড়া-১ ব্লকের চতুরডিহি গ্রামে একটি আদিবাসী হাঁসদা পরিবারে গিয়ে দুপুরে খাবার খাবেন তিনি।

পুয়াবাগানে বিরসা মুন্ডার মূর্তিতে মালা দেওয়ার পরেই সাধারণের দিকে এগিয়ে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পরে সংবাদমাধ্যমের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বিরসা মুণ্ডার মূর্তিতে মাল্যদান করে বাংলায় আমার দুদিনের কর্মসূচি শুরু হল। আমি কাল এসেছি, যেখানে গেছি সেখানে মানুষ আমায় ভালবেসেছেন। তাঁর দাবি, কিছু মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রতি ক্রোধ আর মোদীজির ওপর ভরসার কথা বলেছেন।’আনীত শাহ এর সঙ্গে আছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

শুধু তাই নয়, বাংলার মানুষ সবধরনের মোদীজির দেওয়া সুবিধা থেকে বঞ্চিত বলেও অভিযোগ করেন। তাঁর অভিযোগ, মোদী সরকারের যাবতীয় প্রকল্পের সুবিধা বাংলার মানুষ পাচ্ছেন না। কৃষকরা কিছু পাননি, স্বাস্থ্যের সুবিধা পাচ্ছেন না এখানকার মানুষরা। মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পাচ্ছেন যে এই যোজনা মানুষের কাছে পৌঁছালে তাঁর সরকারের ভিত নড়ে যাবে।’ তাঁর হুঁশিয়ারি, “মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গেছে।

একদিকে যেমন অমিত শাহের যেমন বাঁকুড়ায় দলীয় কর্মসূচি রয়েছে ঠিক তেমনই বাঁকুড়ায় এসে তিনি বাঁকুড়ার বিখ্যাত পোড়ামাটি এবং ডোকরা শিল্পের ব্যাপারেও খোঁজ খবর নেন ।সূত্রের খবর, বাঁকুড়ার বিখ্যাত ডোকরা শিল্পীর তৈরি একটি এক চালা দুর্গা মূর্তি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে তুলে দেওয়া হবে। যা তৈরি করেছেন বাঁকুড়ার দোলতলার বাসিন্দা, বিশিষ্ট ডোকরা শিল্পী শিবপ্রসাদ কর্মকার।

শিল্পী শিবপ্রসাদ বাবু বলেন, এই প্রথমবার স্বরাষ্ট্রমন্ত্রী বাঁকুড়ায় আসছেন। তাঁর হাতে আমার তৈরি দুর্গা প্রতিমা তুলে দিতে পারবো এটাই ভেবে ভালো লাগছে। যদি কথা বলার সুযোগ পাওয়া যায় তবে ডোকরা শিল্পীদের নিয়ে তিনি স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে এই লুপ্তপ্রায় শিল্প এবং শিল্পীদের দুর্দশার কথাও তুলে ধরতে চান বলে জানা গেছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here