বাঁকুড়া জেলায় চলছে দেদার কেনাবেচা, চলছে পুলিশের টহলদারিও।

0
174

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১লা,মে :: বাঁকুড়া :: জারি হয়েছে সরকারি নির্দেশিকা। নির্দেশিকা অনুযায়ী ঘোষণা হয়েছে আংশিক লকডাউনের। যেখানে দোকান বাজার খোলা থাকলেও বেঁধে দেওয়া হয়েছে সময়সীমা। সকাল ৭টা থেকে ১০ টা পর্যন্ত বসবে বাজার হাট। খুলবে দোকান পাতিও। আবার বিকেল বেলায় তিনটে থেকে পাঁচটা পর্যন্ত খোলা রাখার অনুমতি মিলেছে বাজার এবং দোকান হাট। আওতায় বাইরে রাখা হয়েছে ওষুধের দোকান ও হাট মসলার দোকান।

কিন্তু বাঁকুড়া বাজারে ঘুরে এমন কিছু চিত্র উঠে এলো বেলা দশটা পেরিয়ে যাওয়ার দু’ঘণ্টা পরও। খোলা রয়েছে বাজার হাট, পসরা সাজিয়ে বসেছে ফলবিক্রেতারাও। চলছে দোকানের কেনা বেচা। কারো মুখে মাক্স রয়েছে কারো আবার তাও নেই। করোনা ভাইরাস সংক্রমনের গতি বাড়িয়েছে জেলায়। প্রতিদিনই হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। কিন্তু তারপরও হেলদোল নেই একশ্রেণীর সবজান্তা মানুষজনের। তারা সবকিছু জেনে বুঝেও মুখে মাক্স না লাগিয়েই করছেন কেনাবেচা, দিচ্ছেন দেদার আড্ডা।

পুলিশি টহল শুরু হলে পুলিশের মুখে পড়ে বন্ধ করে নেওয়ার জন্য সময় চেয়ে নিচ্ছেন। আজই আংশিক লকডাউনের প্রথম দিন তাই পুলিশ ও কিছুটা নরম স্বভাবের। যেভাবেই হোক সচেতনতা প্রয়োজন। আগামীদিনের সচেতনতা বাড়াতে, কিছুটা কড়া হাতে সরকারি নির্দেশিকা পালন করা হবে বলেই দাবি পুলিশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here