বারো দফা দাবি নিয়ে পাঁচটা সি পি আই এম এর সংগঠনের পক্ষ থেকে বাঁকুড়া জেলা শাসকের কাছে ডেপুটেশন।

0
240

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৬ই,সেপ্টেম্বর :: বাঁকুড়াঃ :: বারো দফা দাবিতে আজ পাঁচটা গণসংগঠনের পক্ষ থেকে সি পি আই এম এল এর পক্ষ থেকে বাঁকুড়া জেলা শাসকের কাছে ডেপুটেশন দিলেন। শ্রমিক- কৃষক- কৃষি মজুরের এই মিছিল তামলিবাঁনধ থেকে জমায়েত হয়ে মিছিল করে বাঁকুড়া জেলা শাসকের অফিসে ডেপুটেশন দেন।

সারা ভারত কৃষি মজুর সমিতি র জেলা সম্পাদক বাবলু ব্যানার্জি বলেন, বাঁকুড়া জেলা জুড়ে আদিবাসী ও বনবাসীদের বনের জমিতে বসবাস করছে তাদের ওই জমি থেকে উচ্ছেদ করা চলবে না এবং তাদের পাট্টা দিতে হবে। লকডাউনের মধ্যে তিন মাসের ইলেকট্রনিক বিল মুকুব করতে হবে।বিষ্ণুপুর পৌরসভা শ্রমিক কর্মচারীরা দীর্ঘ দিন ধরে কাজ করার পরও কোনো PF, পেনশেন চালু হয় নি এমনকি এই অতিমারী সময়ে তারা তিন মাস বেতন না পাওয়া অবস্থায় রয়েছে।

অবিলম্বে বকেয়া মজুরি মেটানো সহ PF, পেনশন চালু করতে হবে। এর পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা কাজ হারিয়ে কিস্তি মেটাতে না পেরে কোম্পানির এজেন্টদের হাতে লাঞ্ছিত হয়েছেন তাই তাদের ঋণমুক্তি কমিটি গঠন করে ঋণমুকুবের ব্যাবস্থা করতে হবে। এবং আগামী বছর 31শে মার্চ পর্যন্ত কিস্তি আদায় বন্ধ রাখতে হবে। এরকমই বারো দফা দাবি নিয়ে ডেপুটেশন দিলেন সি পি আই এম এর পাঁচটি সংগঠনের পক্ষ থেকে।

ডেপুটেশনে নেতৃত্ব দেন সারা ভারত কৃষি মজুর সমিতি র জেলা সম্পাদক বাবলু ব্যানার্জি। সারা ভারত কিষান মহাসভার পক্ষে বৈদ্যনাথ চীনা , আদিবাসী অধিকার ও বিকাশ মঞ্চ এর পক্ষ থেকে সুধীর মুর্মু ও বিষ্ণুপুর পৌরসভা সংগ্রামী শ্রমিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে ফারহান হোসেন খাঁন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here