বিজেপির উত্তরকন্যা অভিযান নিয়ে শিলিগুড়ি উত্তাল – নিহত ১ বিজেপি কর্মী

0
309

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৭ই,ডিসেম্বর :: শিলিগুড়ি :: বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। পুলিশ এবং বিজেপি কর্মীদের মধ্যে কার্যত খণ্ডযুদ্ধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জল কামান ব্যবহার করছে পুলিশ। কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে শিলিগুড়ি।

  কাল ১২ ঘন্টার উত্তরবঙ্গ বন্ধ ডাকলো বিজেপি 

উত্তরকন্যা অভিযানে গিয়ে তিনবাত্তি মোড়ে কাঁদানে গ্যাসে অসুস্থ হয়ে পড়েন বিজেিপ যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। তাঁকে সঙ্গে সঙ্গে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওযা হয়। ব্যারিকেডের দিকে এগোতে থাকলে সৌমিত্র খাঁকে লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। তিনিও অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকেও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কাঁদানে গ্যাসে অসুস্থ হয়ে ফিরে গিয়েছেন কৈলাস বিজয়বর্গীয় ।

পুলিসের ছোড়া রাবার বুলেটে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই দাবি করেছেন কৈলাশ বিজয়বর্গীয়। উলেন রায় নামে বিজেপি কর্মীর বাড়ি গজলডোবায়। পুলিসের ছোড়া রাবার বুলেটে অসুস্থ হয়ে পড়েন তিনি। তার উপর নির্মম ভাবে পুলিস লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসার কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।

শিলিগুড়ির একাধিক জায়গায় যে ব্যারিকেড দিয়েছিল পুলিস তার বেশ কয়েকটি জায়গায় ব্যারিকেডে আগুন ধরিয়ে দেন বিজেপি কর্মীরা। তিনবাত্তি মোড়েও ব্যারিকেডে আগুন ধরিয়ে দেয় বিজেপি কর্মীরা। তাঁদের ছত্রভঙ্গ করতে জলকামান ছোড়ে পুলিস। এবার গোলাপি রঙের জলই ছোড়া হয়েছে। লাগাতার কাঁদানে গ্যাসের শেলে অনেকটাই বিরত হয়েছেন বিজেপি কর্মীরা।

নবান্নে যে শক্তি প্রদর্শন করেছিলেন বিজেপি তুলনামূলক ভাবে উত্তরবঙ্গে যে বিজেিপর শক্তি বেশি এই উত্তরকন্যা অভিযানে তা অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছে। বিজেপি বোঝাতে পেরেছে উত্তরবঙ্গে তাঁদের শক্তি অনেকাই বেশি। উত্তরকন্যা অভিযানে একুশের ভোটের আগে শক্তিপ্রদর্শনটাই মূল ছিল বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ নেতারা অসুস্থ হয়ে ফিরে গেলেও কর্মীরা কিন্তু ময়দান ছাড়েননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here