বিশ্ব পরিবেশ দিবসে, পরিবেশ রক্ষায় সামাজিক দূরত্ব বজায় রেখে বৃক্ষরোপন কর্মসূচি পালন করল কেশিয়াড়ী

0
163

কল্যান মন্ডল::২৪ঘন্টা লাইভ ::৫ই জুন ::পশ্চিম মেদিনীপুর :: বিশ্ব পরিবেশ দিবসে, পরিবেশ রক্ষায় করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে বৃক্ষরোপন কর্মসূচি পালন করল কেশিয়াড়ীর একটি সংস্থা। শনিবার কেশিয়াড়ী ব্লকের কেশিয়াড়ী মে ফেয়ার সোসাইটি উদ্যোগে গাছ লাগানোর কর্মসূচি গ্রহণ করে।

Advertisement

সোসাইটির পক্ষ থেকে নানান ধরণের চারাগাছ লাগানো হয় কেশিয়াড়ী বিমলেশ্বর প্রাথমিক বিদ্যালয়ে ও নছিপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে। করোনা মোকাবিলায় মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার ও গাছ লাগিয়ে পরিবেশ সচেতনতার বার্তা দেওয়া হয় এদিন। প্রাকৃতিক দুর্যোগ সহ কৃত্রিম নানান কারনে বহু গাছ ভেঙে যাওয়ার কারনে প্রকৃতির ভারসাম্য হারিয়ে যেতে বসেছে ।

পাশাপাশি করোনা আবহে বাড়ানো দরকার অক্সিজেনের মাত্রা। তাই এলাকাকে সবুজায়ন করার লক্ষে বিশ্ব পরিবেশ দিবসে পরিবেশ রক্ষার বার্তা দিতে সোসাইটির পক্ষ থেকে সারা জুন মাস ধরে ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে প্রায় ১৫ হাজার চারাগাছ রোপণ করা হবে বলে জানানো হয়েছে। সারা বছরই এই সোসাইটি সামাজিক সাংস্কৃতিক কর্মসূচি নিয়ে থাকে এবং তা আগামী দিনে চালিয়ে যাওয়ার বার্তা দেওয়া হয় সোসাইটির পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here