ভিন রাজ্যে থেকে বাঁকুড়ায় আসা শ্রমিকদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হলো।

0
562

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,মে ::বাঁকুড়াঃ :: দীর্ঘদিন ধরে লকডাউন চলায় ভিন রাজ্যে আটকে পড়েছিল। বাড়িতে ফিরতে পারছিলনা। প্রশাসনের উদ্যোগে রাজ্যে ফিরছেন ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকরা। শুক্রবার রাতে বাঁকুড়ার তালডাংরা, সিমলাপাল, ওন্দা বিভিন্ন এলাকার বাসিন্দা ৪১ জন শ্রমিক ঝাড়খণ্ড থেকে বাঁকুড়ায় ফিরলো প্রশাসনের উদ্যোগে। বেসরকারি বাসে করে তাঁদের প্রত্যেককেই বাঁকুড়া শহর সংলগ্ন ধলডাঙা কৃষকবাজারে আনা হয়। এবং বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের প্রত্যেককে রাতের বেলায় থার্মাল টেস্ট করেন। পরে তাঁদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়।

তালডাংরার বাসিন্দা জয়দেব বাউরি বলেন, “রাঁচির একটি মিষ্টির দোকানে আমি কাজ করতাম। লকডাউন শুরু হওয়ার পরে সব দোকান বন্ধ হয়ে যায়। তখন খাওয়া দাওয়ার ভীষণ সমস্যা হচ্ছিল। তাই আমরা বাড়িতে ফিরতে চাইছিলাম।”বাঁকুড়া ১ নম্বর ব্লকের বিএমওএইচ বীরেন্দ্রনাথ সরেন বলেন, মোট ৪১ জন ভিন রাজ্যের শ্রমিক বাঁকুড়ায় এসেছে।

তাদের প্রত্যেককে থার্মাল স্ক্রিনিং করা হয়।তারপরে তাঁদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এর পর যদি কারও কোনও শারীরিক সমস্যা দেখা দেয় তাহলে ঐ ব্যক্তিকে স্থানীয় সরকারি স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়। প্রসাশনের পক্ষ থেকে ভিন রাজ্যে থেকে আশা প্রত্যেক শ্রমিকের নাম ও ঠিকানা লিখে রাখা হয়েছে। এবং তাদের প্রত্যেককে সামাজিক দূরত্ব বজায় রেখেই বাস থেকে নামিয়ে রাতেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here