মামলার পুনর্বিবেচনার আর্জি না জানানোর জন্য কুলভূষণ যাদবকে জোর করা হচ্ছে ”।

0
248

২৪ ঘন্টা নিউজ ব্যুরো :: ১০ই,জুলাই :: নয়াদিল্লি :: সাজা পর্যালোচনা করতে চান না অন্তর্ঘাত চালানোর অভিযোগে পাকিস্তানে আটক ভারতীয় গোয়েন্দা কর্মকর্তা কুলভূষণ যাদব। বরং ঝুলে থাকা প্রাণভিক্ষার আবেদন পর্যন্ত অপেক্ষা করতে চান তিনি। বুধবার একথা জানালো পাকিস্তান।

এদিন সে দেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল আহমেদ ইরফান বলেছেন, “পাকিস্তান কুলভূষণকে দ্বিতীয়বার কনসুলার সহযোগিতার প্রস্তাব দিয়েছিল। কিন্তু উনি প্রাণভিক্ষার ঝুলে থাকা আবেদন পর্যন্ত অপেক্ষা করতে চান।” ১৭ জুন কুলভূষণ যাদবকে সাজা পুনর্বিবেচনার জন্য প্রস্তাব পাঠানো হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন কুলভূষণ যাদব। কুলভূষণ যাদবকে গ্রেফতারি নিয়ে একসময় চরমে উঠেছিল ইন্দো-পাক উত্তেজনা।

পাকিস্তানের অভিযোগ, “বালুচিস্তান থেকে চরবৃত্তির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছিল। ইরান থেকে অবৈধভাবে পাকিস্তানে অনুপ্রবেশ করেছিলেন কুলভূষণ যাদব।” ভারতের তরফে সেই অভিযোগ নস্যাৎ করে বলা হয়েছে, ইরানের চাবাহার বন্দরে ব্যবসা করতেন কুলভূষণ। সেখান থেকেই তাকে গ্রেফতার করে পাকিস্তান। ইতিমধ্যে পাকিস্তানের সামরিক আদালত ২০১৭ সালে এই ভারতীয় নাগরিককে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয়া হয়েছিল।

সেই নির্দেশের বিরোধিতা করে আন্তর্জাতিক ন্যায় আদালতের দ্বারস্থ হয়েছিল নয়াদিল্লি। আদালতে বলা হয়েছিল , বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত যাতে মৃত্যুদণ্ড কার্যকর করা না হয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, “বিচারের নামে প্রসহন করে কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা দেয়া হয়েছে। তিনি পাকিস্তানের সেনাবাহিনীর হেফাজতে রয়েছেন। তার মামলার পুনর্বিবেচনার আর্জি না জানানোর জন্য কুলভূষণ যাদবকে জোর করা হয়েছে”।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here