মেয়েকে শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা, যাবজ্জীবন কারাদণ্ড ‘গুণধর’ বাবার।

0
561

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ৭ ফেব্রুয়ারি :: বাঁকুড়া :: নিজের নাবালিকা মেয়েকে শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বাঁকুড়ার বিষ্ণুপুর মহকুমা আদালত। বৃহস্পতিবার সংশ্লিষ্ট আদালতের বিচারক ‘গুণধর’ বাবা অখিলেশ বিশ্বাসকে এই দণ্ডাদেশ ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২২ জুলাই বিষ্ণুপুর শহরের বাসিন্দা এক নাবালিকাকে স্কুল থেকে ফেরার পর তার বাবা বাড়িতে একলা পেয়ে ধর্ষণের চেষ্টা করে। বিষয়টি প্রকাশ্যে আসার পর পরদিন ঐ ব্যক্তির বিরুদ্ধে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে ও পক্সো আইনে মামলা রুজু হয়। ঘটনার মাত্র ক’মাসের মধ্যেই এই মামলার রায় হওয়ায় খুশি আইনজীবি থেকে নির্যাতিতার মা অর্থাৎ অভিযুক্তের স্ত্রী সহ সকলেই।

আইনজীবী স্বরুপ পাঁজা, গুরুপদ ভট্টাচার্যরা ঘটনার বিবরণ দিয়ে বলেন, বিচারক অভিযুক্ত বাবার যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমনার নির্দেশ দিয়েছেন। জরিমানা অনাদায়ে আরও ছ’মাসের অতিরিক্ত কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে জরিমানার ৫০ হাজার টাকার মধ্যে নির্যাতিতা ৪০ হাজার ও আইন বিভাগে ১০ হাজার জমা পড়বে। এছাড়াও আগামীকালে ওই নির্যাতিতা যাতে সব ধরণের সরকারি সুযোগ সুবিধা পায় তার ব্যবস্থা করার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের ওই রায়ে খুশি নির্যাতিতার মা তথা অভিযুক্তের স্ত্রী। এই রায়ে তিনি যথেষ্ট খুশি জানিয়ে বলেন, দুই নাবালক সন্তানকে নিয়ে এখন তাকে পথে বসতে হবে। এই অবস্থায় প্রশাসনের তরফে তাকে যেন আর্থিকভাবে সাহায্য করা হয় সেই আবেদন তিনি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here