রবীন্দ্রনাথের জন্মদিনে রেলি করল বাঁকুড়ার বিষ্ণুপুর থানা ।

0
534

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,মে ::বাঁকুড়াঃ :: আজ 25 শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন। এবছর বিশ্বকবির জন্মদিবসের অনুষ্ঠানেও থাবা বসিয়েছে করোনা। লকডাউনের জেরে 25 শে বৈশাখের সরকারি-বেসরকারী সমস্ত অনুষ্ঠান বাতিল হয়েছে। কবিগুরুর জন্মদিবস উপলক্ষে এবছর বর্ণাঢ্য শোভাযাত্রা প্রতিবছর এই দিনটিকে গোটা ভারতবর্ষ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করে থাকেন ।

এবছর ছবিটা একটু অন্যরকম ।কিন্তু এই করোনা পরিস্থিতির মধ্যে দিয়েও বিশ্ব কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে রেলি করল বিষ্ণুপুর থানার পুলিশ ।বিশ্ব কবির প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি করোনা সচেতনতার বার্তা প্রদান করেছেন। এই রেলি পশ্চিমবঙ্গ পুলিশের উদ্যোগে এবং বাঁকুড়া জেলা পুলিশ ও বিষ্ণুপুর থানার সহযোগিতায় কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে ট্যাবলো নিয়ে বিষ্ণুপুর শহর পরিক্রমা করে অবশেষে বিষ্ণুপুরের রবীন্দ্রনাথ স্ট্যাচু মোড়ে এসে কবি রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করা হয় । মাল্যদান করেন এডিশনাল এসপি ,গনেশ বিশ্বাস, বিষ্ণুপুর এসডিপিও প্রিয়বত বক্সি।

এই রেলিতে অংশগ্রহণ করেন এডিশনাল এসপি গনেশ বিশ্বাস, বিষ্ণুপুর এসডিপিও প্রিয়বত বক্সি, সমস্ত সেবিক কর্মী সহ বিভিন্ন পুলিশ আধিকারিক । পুলিশকর্মীদের সম্মান জানাতে তাদের উপর সাধারণ মানুষ পুষ্প বৃষ্টি করেন । প্রশাসনের কবির প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের এই সুন্দর প্রচেষ্টা সাধারণ মানুষের মন জয় করেছে । প্রশাসনকে শ্রদ্ধা জানাই শ্রদ্ধা জানাই  বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here