লকডাউনের জেরে চরম আর্থিক সমস্যায় বাঁকুড়া-মশাগ্রাম বিডিআর রেল পথের 31 জন কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতা।

0
524

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২৫শে,এপ্রিল :: বাঁকুড়াঃ করোনা ঠেকাতে সারা দেশ জুড়ে ‘লক ডাউন’। এই পরিস্থিতিতে রেল পরিষেবাও বন্ধ। ফলে চরম আর্থিক সমস্যায় পরেছেন বাঁকুড়া-মশাগ্রাম বিডিআর রেল পথের ৩১ জন কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতা। ২০০৮ সালে সোনামুখী-রায়নগর ব্রডগেজ অংশটি চালু হয়। তখন থেকেই এই রেলপথে স্টেশন গুলিতে ৩১জন কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতা নিয়োগ করা হয়।

দেশে ‘লক ডাউন’ পরিস্থিতিতে রেল চলাচল বন্ধ হওয়ায় চরম আর্থিক দূরবস্থার মধ্যে পড়েছেন ঐ কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতারা। বাঁকুড়া-মশাগ্রাম রেল পথে কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতা স্বরুপ চট্টোপাধ্যায় বলেন, ট্রেন চলাচল বন্ধ। ফলে আমাদের কোন রোজগার নেই। দিনে ১৬ থেকে ১৮ ঘন্টা কাজ করে নামমাত্র কমিশন পেতাম। এই পরিস্থিতিতে সেটুকুও পাচ্ছিনা।

বেলিয়াতোড় স্টেশনের কমিশন এজেন্ট গৌতম রায়, নরেশ মণ্ডলরা বলেন, চরম আর্থিক সমস্যায় পড়েছি। এই অবস্থা থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্যর আবেদন জানায়।

বিডিআর পরিবহন সমিতির সভাপতি প্রভাত গোস্বামী বলেন, রেল কর্তৃপক্ষ সবার কথাই ভাবছেন, সুধুমাত্র বঞ্চিত এই কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতারা। রাজ্য সরকার এদের কেন দায় নেবে, এরা তো রেলের কাজ করে। এই অবস্থায় ৩১ জন কমিশন ভিত্তিক টিকিট বিক্রেতাকে পথে বসতে হবে। সেকারণেই তাদের জন্য সরকারী সাহায্যের দাবী তিনি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here