লকডাউনে একশো দিনের কাজ পেয়ে খুশি গ্রামের সাধারণ মানুষ ও পরিযায়ী শ্রমিকরা ।

0
137

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::৪ই জুন :: বাঁকুড়া :: করোনা সংক্রমণ প্রতিরোধ করতে গোটা রাজ্য জুড়ে লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার । এই পরিস্থিতির মুখোমুখি হয়ে বহু সাধারণ মানুষকে কাজ হারাতে হয়েছে ফলে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে । তার ওপর পরিযায়ী শ্রমিকরা বাড়িতে ফিরে দারুন সমস্যার মধ্য দিয়ে দিন কাটাচ্ছেন । এই পরিস্থিতিতে রাজ্য সরকারের উদ্যোগে একশো দিনের কাজ পেয়ে খুশি গ্রামের সাধারণ মানুষ ও পরিযায়ী শ্রমিকরা ।

শুক্রবার সোনামুখী ব্লকের ধানশিমলা পঞ্চায়েতের ইন্দকাট গ্রামে একশো দিনের কাজ শুরু হয়েছে । শুধুমাত্র ইন্দকাটা গ্রামে নয় ধানশিমলা পঞ্চায়েতের সমস্ত সংসদেই একশো দিনের কাজ শুরু হয়েছে এবং কাজ পেয়ে খুশি সাধারণ মানুষরা । এর ফলে তাদের আগামী দিনে সংসার চালাতে কোন সমস্যায় পড়তে হবে না । রাজ্য সরকার এবং ধানশিমলা পঞ্চায়েত প্রধান ইউসুফ মন্ডলের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলে ।

Advertisement

পাশাপাশি ইউসুফ মন্ডল একশো দিনের কাজে কর্মরত সকলকে মাস্ক বিতরণ করেন ও একশো দিনের কাজ সকলের ঠিকঠাক পাচ্ছেন কিনা তা সরেজমিনে খতিয়ে দেখেন তিনি ।শিলাবতী মন্ডল নামে এক গ্রামবাসী বলেন , লকডাউনে আমাদের কোনো কাজ ছিল না ফলে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে । এই পরিস্থিতিতে একশো দিনের কাজ পেয়ে আমরা দারুণ খুশি ।

বিকাশ মাঝি নামে এক পরিযায়ী শ্রমিক বলেন , লকডাউনে বাড়ি ফিরে এসেছি তারপর থেকে বাড়িতে বসেছিলাম সেই অর্থে কোন কাজ পাচ্ছিলাম না ফলে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছিলো । এই পরিস্থিতিতে একশো দিনের কাজ পেয়ে আমরা ভীষণ উপকৃত ।

Advertisement

এ বিষয়ে ধানশিমলা পঞ্চায়েত প্রধান ইউসুফ মন্ডল জানান , ধানশিমলা পঞ্চায়েতের সমস্ত সংসদে একশো দিনের কাজ শুরু হয়েছে সকল সাধারণ মানুষকে আমরা একশো দিনের কাজে নিযুক্ত করছি । সকলকেই সামাজিক দূরত্ব বজায় রেখে একশো দিনের কাজ করার বার্তা দিলাম ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here