শিশুর পেটের ভেতর থেকে টিভি রিমোটের সেই ব্যাটারি অস্ত্রোপচার করে বড় সাফল্য পেল মালদা মেডিকেল কলেজ হাসপাতাল।

0
298

কুমার মাধব :: ২৪ ঘন্টা লাইভ :: ২৬শে আগস্ট :: মালদা :: তিন বছরের শিশু। টিভির রিমোর্ট নিয়ে খেলতে খেলতে ব্যাটারি খেয়ে ফেলেছিল। পেটের ভেতর থেকে টিভি রিমোটের সেই ব্যাটারি অস্ত্রোপচার করে বার করে চিকিৎসায় বড় সাফল্য পেল মালদা মেডিকেল কলেজ হাসপাতাল।

মালদা জেলার হবিপুর থানার বুলবুলচন্ডী কেন্দুয়া এলাকার বাসিন্দা সনজিত সরকার পেশায় স্কুল শিক্ষক তার তিন বছরের ছেলে অনিক সরকার টিভির রিমোট নিয়ে খেলতে গিয়ে হঠাৎই পেন্সিল ব্যাটারি দিয়ে মুখের ভিতর ঢুকিয়ে ফেলে এবং সরাসরি পেটের ভিতরে ঢুকে যায়। শুরু হয় অসহ্য যন্ত্রণা।খাওয়া দাওয়া বন্ধ করে দেয় শিশুটি। এরপর পরিবারের সদস্যরা প্রথমে বুলবুলচন্ডী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে এবং সেখান থেকেই তাকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মালদা মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সার্জারি বিভাগের ডাক্তার পার্থপ্রতিম মন্ডল প্রথমে শিশুটির চিকিৎসা শুরু করেন। করা হয় এক্সরে। তাতে দেখা যায় ব্যাটারি রয়েছে পেটে। তার পরই মালদা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ মেডিক্যাল টিম করে অপারেশন করার সিদ্ধান্ত গ্রহন করে। ৪০ মিনিটের অপারেশনটি করে মালদা মেডিকেল কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রোফেসর ডক্টর পার্থপ্রতিম মন্ডল ও তার টিম। পেটের ভেতর থেকে বার করে ব্যাটারিটি। শিশুটি এখন পুরোপুরি সুস্থ। তবে খেতে একটু অসুবিধা হলেও চিকিৎসকদের মত আজ রাত থেকে স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here