শুক্রবার সি পি এমের পক্ষ থেকে বাঁকুড়া রেল স্টেশনের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয় ।

0
250

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৪ই,নভেম্বর :: বাঁকুড়াঃ :: দীর্ঘ লকডাউনে ট্রেনের পরিচালনা বন্ধ ছিল । সম্প্রতি রেলের পক্ষ থেকে কোলকাতা ও শহরতলিতে ট্রেনের পরিচালনা শুরু করা হয় কিন্তু আদ্রা ডিভিশনে ট্রেনের পরিচালনার অনুমতি দেওয়া হয় নি । এরই প্রতিবাদে শুক্রবার সি পি এমের পক্ষ থেকে বাঁকুড়া রেল স্টেশনের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয় । বামপন্থী নেতৃত্বের দাবি অবিলম্বে এই ডিভিশনেও ট্রেনের পরিচালনা শুরু করতে হবে । এরই সাথে তাঁরা রেলকে বেসরকারিকরণেরও তীব্র প্রতিবাদ করেন । তাঁদের সাফ কথা কোনো ভাবেই রেলকে বেসরকারিকরণ করতে দেওয়া যাবে না ।

এর পর বাঁকুড়া সি পি এমের পক্ষ থেকে বাঁকুড়া ডি আর এমকে একটি স্মারকলিপিও প্রদান করা হয় ।এই স্মারকলিপির মাধ্যমে এই ডিভিশনেও ট্রেনের পরিচালনার দাবি জানান হয় । এই বিষয়ে সি পি এমের এক নেতা জানান যে কোলকাতা ও শহরগুলিতে ট্রেনের পরিচালনার শুরু করা হলেও আদ্রা ডিভিশনে ট্রেন বন্ধ রেখে এই অঞ্চলের মানুষকে বঞ্চিত করা হচ্ছে ।

তিনি বলেন যে এই এলাকায় মানুষের দাবি যেন ট্রেনের পরিচালনা শুরু করা হয় কিন্তু কেন্দ্র ও রাজ্যে যে দুটি সরকার আছে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না তাই তারা মানুষের কণ্ঠস্বর রোধ করতে ব্যস্ত । সমস্ত বামপন্থী ট্রেড ইউনিয়ন ও আই এন টি ইউ সির প্রতিনিধিরা বাঁকুড়া ডি আর এম দফতরে একটি স্মারকলিপি প্রদান করেন । তাঁদের দাবি যখন এই রাজ্যের বিভিন্ন প্রান্তে ট্রেনের পরিচালনা শুরু করা হযেছে তখন আর্থিক ভাবে অনুন্নত বাঁকুড়া পুরুলিয়াতে ট্রেনের পরিচালনার কেন বন্ধ রাখা হয়েছে ? এর ফলে ট্রেনের পরিচালনার ওপর নির্ভরশীল খেটে খাওয়া মানুষরা আতান্তরে পড়েছেন ।

এ আই সি সি টি ইউর বাঁকুড়া জেলা সভাপতি বাবুল ব্যানার্জি জানান যে কেন্দ্র হোক বা রাজ্য সরকার কেউই এই খেটে খাওয়া মানুষদের ব্যাপারে চিন্তা করে না । তাঁর সাফ কথা যে ১৬ তারিখের বৈঠকে যদি এই ডিভিশনেও ট্রেনের পরিচালনা শুরু করা না হয় তাহলে তাঁরা মালবাহী ট্রেন ও সাপ্তাহিক ট্রেনের পরিচালনা স্তব্ধ করে দেবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here