শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দিদি

0
663

ইন্দ্রজিৎ মন্ডল :: ২৪ ঘণ্টা লাইভ :: ২১ ফেব্রুয়ারি :: বীরভূম :: শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দিদি অন্নপূর্ণা ব্যানার্জি। অন্নপূর্ণা দেবীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মুখোপাধ্যায় ও ব্যানার্জি পরিবারে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। বার্ধক্যজনিত কারণে অসুখে ভুগছিলেন প্রণব মুখোপাধ্যায়ের দিদি অন্নপূর্ণা দেবী। বৃহস্পতিবার তিনি সকাল ৭:১৫ নাগাদ মারা যান।
পরিবার সূত্রে জানা গিয়েছে, দিদির মৃত্যুর খবর ইতিমধ্যেই পাঠানো হয়েছে প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে। প্রণব মুখোপাধ্যায় যখনই বীরভূমে আসতেন তখনই একবার না একবার দিদির বাড়ি কীর্ণাহারের পরোটায় গিয়ে তাঁর সাথে দেখা করতেন। এমনকি এমনও দিন আছে, যখন নিজের বাড়ি মিরিটিতে যাওয়ার আগেই দিদির সঙ্গে দেখা করতেন। অন্নপূর্ণা দেবীর এদিন নিজের বাড়ি কীর্ণাহারের পরোটাতেই মৃত্যু হয়।

প্রণব বাবুর সাথে অন্নপূর্ণা দেবীর ভাই বোনের অন্তরঙ্গ সম্পর্ক ছিল। রাষ্ট্রপতি নির্বাচন হোক অথবা পদ্মশ্রী পুরস্কার পাওয়া, সব সেরা মুহূর্তেই অন্নপূর্ণা দেবী নিজের বাড়িতে বসে ভাইয়ের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করতেন, এত বয়সেও টিভির দিকে তাকিয়ে থাকতেন সেরা মুহূর্ত নিজের চোখে দেখার জন্য। প্রণব বাবু সম্পর্কে দিদি অন্নপূর্ণা দেবীর মুখ থেকে সব সময় ভূয়শী প্রশংসা বের হতো। তিনি বলতেন, “প্রণব ছোট থেকেই খুব মেধাবী ছেলে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here