সপ্তমী তে খুলতে চলেছে কল্যাণীর টুইন টাওয়ার ?

0
100

২৪ ঘণ্টা লাইভ সংবাদদাতা / রাজিব গুপ্তা / কল্যাণী / ১ লা অক্টোবর ২০২২ : কল্যাণী ITI মোড় অবস্থিত লুমিনাস ক্লাবের প্রচেষ্টায় প্রতি বছর বাঙালির শ্রেষ্ট উৎসব কে বিশেষ রূপে পালন করতে, কিছু নতুন ভাবনা দিয়ে তৈরি করেন পূজা মন্ডপ ।

এবছর ও একই কায়দায় তারা সাধারণ মানুষ কে দর্শন করলেন প্রায় ১৫০ ফুটের ও বেশি উচু মালয়েশিয়ার টুইন টাওয়ার ।

Add : B Das & Son’s

প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে শিক্ষক নিয়োগ ছাড়া অন্যান্য দুর্নীতির জেরে জেলবন্দী তৃণমূল থেকে অপসারিত নেতা পার্থ চট্টোপাধ্যায় এর হাথ দিয়ে খুঁটি পুজো হলেও প্রযুক্তির মাধ্যমে ভার্চুয়ালি দ্বারদ্ঘটন করলেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী ।

লুমিনাস ক্লাবের পুজোর আলাদা সুনাম রয়ছে, বিভিন্ন অঞ্চল ও দুর দুরন্ত থেকে এখানে আসেন দর্শনার্থীরা । সমাগম হয় প্রচুর মানুষের । কিন্তু এই বছর বিবেশ আকর্ষণ এর কেন্দ্র হয় উঠলো টুইন টাওয়ার ।

Add : Keshri Light House

সোশ্যাল মিডিয়ায় সম্প্রচার হয় আরো বিখ্যাত হয় উঠে এই মন্ডপ । আশঙ্কা ছিলো এই মন্ডপে এবার দর্শনার্থীদের উপস্থিতি রেকর্ড ছড়াবে । খুঁটি পুজোয় সোনা গিয়েছিল যে এই মন্ডপ এর বাজেট প্রায় ১ কোটি র ও বেশি । এতে এই মন্ডপ দর্শনের প্রতি আরও উৎসাহ বাড়ে মানুষের ।

Add Panjabi Gharana

ফলে দ্বিতিয়ার দিন থেকেই অসংখ্য মানুষের ভীড় শুরু করে চতুর্থী তে গিয়ে অনেক টা নাজেহাল দেখা গেলো কতৃপক্ষ ও পুলিশ প্রশাসন। তার পর আরো সতর্ক হয় প্রশাসন ।

Add : Halisahar Municipality

পঞ্চমীর সন্ধ্যায় সেন্ট্রাল পার্ক ছাড়িয়ে যায় দর্শনার্থী দের লাইন । সামাল দিতে বিশেষ পুলিশ বাহিনী মোতায়ন করা থাকলেও মাঝে মাঝে অধৈর্য হয় পড়েন ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থাকা দর্শনার্থী রা । সামান্য বিশৃঙ্খলা সৃষ্টি হলেও নিয়ন্ত্রণ করে ফেলেন ভলেন্টিয়ার ও পুলিশ প্রশাসন ।

Add Crystal Inn

কিন্তু তার পর আশ্চর্য জনক ভাবে ছড়িয়ে পড়ে কিছু দর্শনার্থীদের পদপৃষ্ট হয় মৃত্যুর গুজব । অথচ বাস্তবিক ঘটনা হলো এই উপচে পড়া ভিড় এর মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জেরে হটাৎ পিছলে পড়ে যান এক মহিলা দর্শনার্থী, তবে সামান্য জখম পেলেও নিরাপত্তারক্ষীদের তৎপরতার অক্ষত থাকলো তার প্রাণ ।

Black Harbour Add

তবে ষষ্ঠীর দিন বাড়লো আরো বিপত্তি । এক দিকে লাগামহীন মানুষের ভিড়, অন্যদিকে বৃষ্টি । তার পর আবার বজ্রপাত এর ফলে দেখা যায় বৈদ্যুতিক ত্রুটি ।

শট সার্কিটের সম্ভাবনা দেখা গেলে আর কোনো ঝুঁকি না নিয়ে তৎখনাৎ মন্ডপে প্রবেশ নিষেধ করা হয় । সেখান থেকে ঘণ্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থাকা দর্শনার্থী দের মন্ডপে প্রবেশ ছাড়াই ফেরত পাঠাতে সক্ষম হয় প্রশাসন । সেটা যেমন নিরাশার খবর ।

Advertisement

ঠিক তেমন ই আসার খবর হলো যে, সমস্ত কিছু বৈদ্যুতিক ত্রুটি থেকে নিরাপত্তা ব্যাবস্থা ঠিক থাকলে, আজ সপ্তমী থেকে পুনরায় খুলে দেওয়া হতে পরে লুমিনাস ক্লাবের মাতৃ প্রতিমা দর্শনের জন্য টুইন টাওয়ারের প্রবেশ দ্বার বলে জানা গিয়েছে ক্লাব কমিটির তরফ থেকে ।

Baba Briyani

পুনরায় টুইন টাওয়ার খুলে গেলে আপনিও কি⁶ যাবেন দেখতে ? কমেন্টে অবশ্যই জানাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here