‘সমাজসেবক হিসেবে পুলিশে চাকরি করুন’, বার্তা ডিজির।

0
656

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ৯ ফেব্রুয়ারি :: বারাকপুর :: পুলিশ জনগণের সেবক। পুলিশের সাহায্য, সহযোগিতা ছাড়া সমাজ পুরোপুরি অচল। শনিবার বারাকপুরে পুলিশ ট্রেনিং কলেজের ৫৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি অনুষ্ঠানে এসে এই কথায় জানালেন বর্তমান রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র।

এদিন তিনি বলেন, “বর্তমান রাজ্য সরকার পুলিশ বিভাগের আমূল সংস্কার করেছে। পুলিশ কর্মীদের বিভিন্ন বিভাগের আধুনিকীকরণ করেছে। তাঁদের নানা সরকারি সুযোগ সুবিধা দিয়েছে। রাজ্য সরকার আমাদের বিভিন্ন শাখা গুলোকে আধুনিকীকরণের জন্য অবিরাম চেষ্টা করে যাচ্ছে। পুলিশ কর্মী হিসেবে আমাদের ও সমাজের প্রতি যে কর্তব্য আছে, তা নিষ্ঠার সঙ্গে পালন করা উচিত। রাজ্যের সর্বস্তরের পুলিশ কর্মীদের কাছে আমার বার্তা।”

তিনি আরও বলেন, ”আপনারা পুলিশে চাকরি করুন সমাজ সেবক হিসেবে। যদি মনে করেন, পুলিশে চাকরি করছেন বলে আপনার স্ট্যাটাসকে নিচু দেখাছে। কিন্তু আপনি যখন বলবেন, আপনি সমাজ সেবক হিসেবে জনগণের জন্য কাজ করছেন। তখন, আপনার স্ট্যাটাস অনেকগুণ বেড়ে যাবে। তাছাড়া শুধু চাকরি করার জন্য চাকরি নয়। সমাজ সেবা করলে আপনি মানুষের যে আশীর্বাদ পাবেন, তাতে আপনার জীবনে সুখশান্তি আসবে। যা আপনাকে আত্মতৃপ্তি লাভ করতে সাহায্য করবে।”
এদিন রাজ্যের সর্বস্তরের পুলিশ কর্মীদের উদ্দেশ্যে এই বার্তাই দিলেন রাজ্য পুলিশের মহা নির্দেশক বীরেন্দ্র। উত্তর ২৪ পরগনার বারাকপুর পুলিশ ট্রেনিং কলেজের ভিতরে, লাট বাগানে ৫৪ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই কথায় জানালেন রাজ্য পুলিশের মহা নির্দেশক। এদিন পুলিশের ডিজি বীরেন্দ্রকে অভিবাদন জানান রাজ্যের বিভিন্ন জেলার বিভিন্ন বিভাগের পুলিশ কর্মীদের প্রতিনিধিদল। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের ৫৪ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তিপর্ব সম্পন্ন হয় রবিবার।

এদিন লাটবাগানে আয়োজিত রাজ্য পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি দিনে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র ছাড়াও উপস্থিত ছিলেন, রাজ্য পুলিশের বিভিন্ন বিভাগের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা। এবং রাজ্যের বিভিন্ন পুলিশ কমিশনারেট এলাকার পুলিশ কমিশনাররা। এবারের প্রতিযোগিতায় পুরুষ বিভাগে সেরা প্রতিযোগী হিসেবে পুরস্কৃত হন, রাজ্য সশস্ত্র পুলিশের নবম ব্যাটেলিয়ানের জওয়ান সৌমাল্য পাল। এবং মহিলা বিভাগে পুরস্কৃত হন বারুইপুর পুলিশ জেলার মহিলা পুলিশ কর্মী সাথী মন্ডল। দলগত বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বারাকপুরের র‍্যাপিড অ্যাকশন পুলিশ ফোর্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here