সিউড়ি হাওড়া ট্রেন না চললে রেল বন্ধ করে দিবো’, অনুব্রত মণ্ডল বললেন বীরভূম আমোদপুর জনসভা থেকে

0
565

ইন্দ্রজিৎ মন্ডল :: ২৪ ঘন্টা লাইভ :: ২৯ ফেব্রুয়ারি :: বীরভূম :: শুক্রবার বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বীরভূমের আহমেদপুরের NRC, CAA বিরোধী জনসভা থেকে ট্রেন বন্ধ নিয়ে কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিলেন। বললেন, “সিউড়ি-হাওড়া এক্সপ্রেস চালু না হলে আন্দোলন করবো, প্রয়োজনে রেল চলাচল বন্ধ করে দিবো।”

১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে, সিউড়ি থেকে এই ট্রেন তুলে নেওয়া হয়েছে, যে খবর ইতিমধ্যেই সিউড়িবাসীদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আর এই ট্রেন তুলে নেওয়া নিয়ে কড়া জবাব বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের।
তবে এর পিছনে রেলের দাবি, দীর্ঘদিন ধরে এই রুটে ট্রেনটি থেকে রেলের কোনোরকম মুনাফা হচ্ছিল না তাই ট্রেনটির রুট পরিবর্তন করা হয়। ট্রেনটিকে ব্যাপক চাহিদা সম্পন্ন রুটে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কয়েক বছর ধরে যে ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেসের পথ চলা শুরু হয়েছিল সেই এক্সপ্রেস ট্রেনটি রুট পরিবর্তন করা হয়েছে। নতুন রুট চালু হবে আগামী ১ লা মার্চ থেকে। নতুন রুট ঘোষণায় সাঁইথিয়া স্টেশন থেকে সিউড়িকে বিচ্ছিন্ন করা হয়েছে। অর্থাৎ এই ট্রেনটি আর সিউড়ি স্টেশনে আসবে না। বরং সিউড়ি স্টেশনকে বিচ্ছিন্ন করে ট্রেনটিকে রাধিকাপুর পর্যন্ত বিস্তৃত করা হয়েছে। ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেসের নাম পরিবর্তন হয়ে ট্রেনটি নতুন নাম হচ্ছে হাওড়া রাধিকাপুর এক্সপ্রেস।
তিনি আরও বলেন, “দেখুন এটা খুব বাজে লাগছে। আজকে যেহেতু বীরভূম জেলার সদর হচ্ছে সিউড়ি, সিউড়ি হাওড়া ট্রেনটা বন্ধ করে দেওয়া হয়েছে। যা মন তাই করছে মোদি সরকার৷ আমি এইমাত্র সাংসদ অসিত মালের সঙ্গে কথা বললাম৷ বোলপুর লোকসভার MP হচ্ছেন উনি। উনি বললেন আমি সঙ্গে সঙ্গে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলছি, যাতে ট্রেনটা চলে৷ এটা একটা লজ্জার বিষয়। যারা বিজেপি করছে তাদের প্রশ্ন করুন৷ যে মানুষের যাওয়ার জায়গাটাও কেড়ে নিবেন? মানুষের চলার পথটাও কি কেড়ে নিবেন? লজ্জা লাগে না?”

এখন দেখার বিষয় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল এই ট্রেন তুলে নেওয়া যে হুঁশিয়ারি আজ আহমেদপুরে প্রকাশ্য জনসভায় দিলেন তা কতটা সফল হয় আগামী দিনে। যদি সিউড়ি শহরের বেশিরভাগ বাসিন্দা এই ট্রেনটির সময়সূচি বদলের দাবি জানিয়েছিলেন দীর্ঘদিন ধরে, তবে তুলে নেওয়াটা তারাও মেনে নিতে পারছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here