সিভিল ডিফেন্সের কর্মী নিয়োগ নিয়ে কারচুপির অভিযোগ জেলা শাসকের বিরুদ্ধে ।

0
366

দিব্যেন মাহাতো :: ২৪ ঘন্টা লাইভ  :: ৬ই,নভেম্বর :: ঝাড়গ্রাম :: সিভিল ডিফেন্সের কর্মী নিয়োগ নিয়ে কারচুপির অভিযোগ জেলা শাসকের বিরুদ্ধে ।অনশন বিক্ষোভে সামিল 24 জন সিভিল ডিফেন্স এর অস্থায়ী কর্মী।ডিএম অফিসের চত্বরেই এই অনশন ধর্মঘট শুরু করেছেন আজ সকাল থেকে। সরকারের নির্দিষ্ট নিয়ম মেনে যতক্ষণ না পর্যন্ত তাদের নাম নথিভুক্ত করে ডিজি অফিসে মেইল করা হচ্ছে ততক্ষণ তারা এই অনশন ধর্মঘট চালিয়ে যাবেন। কর্মী দের বক্তব্য,সম্প্রতি মুখ্যমন্ত্রী এবং ডিজির বৈঠক হয় এই অস্থায়ী কর্মীদের নিয়ে।

সিদ্ধান্ত হয় MDT (মাল্টিডিসিপ্লিনারি ট্রেনিং)ট্রেনিংপ্রাপ্ত কর্মীদের অবিলম্বে ডিএম অফিস মারফত নাম পাঠাতে হবে। সিভিল ডিফেন্স এর ডিজির কাছে। এক্ষেত্রে যাদের MDTট্রেনিং রয়েছে তারা অগ্রাধিকার পাবে। অথচ জেলা শাসক নিজের মত করে ১১জনের একটি নামের তালিকা পাঠান।

পাঠানো তালিকায় এগারো জনের মধ্যে মাত্র দুজনের MDT ট্রেনিং রয়েছে। বাকি 24 জনের এই ট্রেনিং থাকা সত্বেও তাদের নাম ডিজি অফিসে পাঠানো হয়নি বলে অভিযোগ।আর এরই প্রতিবাদে আজ ডিএম অফিসের এই 24 জন সিভিল ডিফেন্স এর কর্মীরা অনশন ধর্মঘটে বসেছে। ঝাড়গ্রাম থানার IC ঘটনা স্থলে এসে বুঝিয়ে অনশন ধর্মঘট তোলার চেষ্টা করেও ব্যর্থ হন।তাদের দাবি মানা না হওয়া পর্যন্ত এই অনশন চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here