সোনামুখী পৌর শহরের প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়ে সামাজিক মূল্যবোধের পরিচয় দিলেন নীলকান্ত থান্দার ।

0
553

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২৭শে এপ্রিল :: বাঁকুড়াঃ:: চীনের উহান প্রদেশ থেকে গোটা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে নোবেল করোনাভাইরাস । এই মুহূর্তে বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনাভাইরাস । এই ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন । ফলে গৃহবন্দি হয়ে রয়েছেন 130 কোটির ভারতবর্ষ । গৃহবন্দি হয়ে জীবন তটস্থ হয়ে উঠেছে সাধারণ মানুষের । আর এইরকম কঠিন পরিস্থিতিতে সব থেকে বেশি সমস্যায় পড়তে হয়েছে দিন আনা দিন খাওয়া সাধারণ মানুষদের ।

রাজ্য সরকারের পাশাপাশি বহু সহৃদয় ব্যক্তি নিজেদের ব্যক্তিগত উদ্যোগে এইসময় অসহায় দীন দরিদ্র সাধারণ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন , জনসমাজে পরিচয় দিচ্ছেন সামাজিক মূল্যবোধের । এরকম কঠিন পরিস্থিতিতে মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াবো এটাই সভ্যসমাজের কাজ । আবার যেদিন কালো মেঘ সরে গিয়ে আকাশে বাতাসে বাজবে আনন্দের সুরধ্বনী সেদিন এই সহৃদয় ব্যক্তি দের কথা সকলের হৃদয়ে চিরকাল থেকে যাবে । আর সে দিনটার অপেক্ষায় গোটা বিশ্ববাসী ।

আর এরকম কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন সোনামুখী পৌর শহরের পনেরো নং ওয়ার্ডের বাসিন্দ নীলকান্ত থান্দার মহাশয় । সোনামুখী পৌরসভা 15 টি ওয়ার্ডের একশো কুড়ি জন প্রতিবন্ধীদের আজ থেকে 7 দিন পর্যন্ত দিনে দুবার খাবার বন্দোবস্ত করলেন তিনি নিজের বাড়িতে রান্না করে সেই খাবার অসহায় প্রতিবন্ধীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে তুলে দিচ্ছেন তিনি । মানুষের পাশে থাকার জন্য তাকে কুর্নিশ জানাচ্ছে আজকের সভ্য সমাজ । তাকে কুর্নিশ জানাচ্ছি আমরাও ।

নীলকান্ত থান্দার বলেন , আমি একজন স্বয়ংসেবক দেশের সেবা করছি । বর্তমান কঠিন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াবো এর থেকে বড় আর কি হতে পারে । আর এইরকম কঠিন পরিস্থিতিতে যারা সমস্যায় পড়েছেন তাদের পাশে থাকার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here