৫০ ফুটের শোলার সরস্বতী প্রতিমা তৈরি করে নজির গড়ছে মালদা-সুকেশী ক্লাব অ্যান্ড লাইব্রেরী

0
211

মাধব মন্ডল :: ২৪ ঘন্টা লাইভ :: ১৬ই,ফেব্রুয়ারি :: মালদা :: মালদা-সুকেশী ক্লাব অ্যান্ড লাইব্রেরীর উদ্যোগে এবার ৫০ ফুটের শোলার সরস্বতী প্রতিমা তৈরি করে নজির গড়ছে তারা। শুধু জেলা নয়, গোটা রাজ্যে দৃষ্টান্ত তৈরি করছে তারা। এবার তাদের ৫৪ তম পুজো। বিশেষ আকর্ষন ৫০ ফুটের শোলার প্রতিমা। করোনা আবহে এবার খোলা আকাশের নীচে প্রতিমা রাখা হয়েছে।

উদ্যোক্তাদের দাবি, রাজ্যে তাঁদের প্রতিমা এখন পর্যন্ত উচ্চতম। ইংলিশবাজরের ফুলবাড়িয়া ব্রাহ্মণপাড়ায় এই পুজোর উদ্বোধন হয়ে গেল সোমবার সন্ধেয়। গত বছর ৪০ ফিটের প্রতিমা গড়ে জেলায় নজির তৈরি করে তারা।

এবছর ৫০ ফিটের সরস্বতী প্রতিমার গড়া হচ্ছে। আর এই প্রতিমা গড়ার দায়িত্ব নিয়েছে মৃৎশিল্পী সুনীল দাস। সোমবার সন্ধেয় এই পুজোর উদ্বোধন হয়ে যায়। উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন জেলা পরিষদের সদস্য অর্চনা মন্ডল, স্বপন মিশ্র, উপ প্রধান বাবলু শেখ প্রমুখ। এদিন মৃৎশিল্পী সুনীল দাসকে সংবর্ধনা দেওয়া হয়।

পুজো কমিটির সভাপতি রাজিব ঝা জানান, ‘‌আমাদের  এখানে  পুজোয় উভয় সম্প্রদায়ের মানুষ সামিল হন। বিদ্যার দেবী সরস্বতী। আর এই বিদ্যা থাকলে মানুষের মতো মানুষ হওয়া যায়। তাই সরস্বতী পুজোতে ৫০ ফিটের  প্রতিমা  গড়ে গোটা  রাজ্যের দৃষ্টি  আকর্ষণ করার চেষ্টা  করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here