ACP মুম্বই ক্রাইম ব্রাঞ্চ পরিচয় দিয়ে প্রতারণা – দুর্গাপুরে গ্রেপ্তার ভুয়ো আইপিএস

0
8

নিজস্ব সংবাদদাতা :: ২৪ঘন্টা লাইভ :: ১৭ই,অক্টবর :: দুর্গাপুর :: দুর্গাপুর, 17 অক্টোবর : বিভিন্ন জায়গায় পুলিশের ভুয়ো পরিচয় দিয়ে বেকার যুবকদের পুলিশের চাকরি করে দেওয়ার নামে প্রতারণার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার পুরুলিয়ার যুবক প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । দুর্গাপুরের সিটি সেন্টারে অম্বুজা উপনগরীতে তার ভাড়া বাড়ি থেকে উদ্ধার হয়েছে ভুয়ো ID কার্ড, বেশকয়েকটি আগ্নেয়াস্ত্র ও বিভিন্ন বেকার যুবকের চাকরির অ্যাপোয়েন্টমেন্ট লেটার । আগ্নেয়াস্ত্রগুলি নকল বলে পুলিশের প্রাথমিক অনুমান ।

বাঁকুড়ার শালতোড়া গ্রামের বাসিন্দা প্রবীর প্রামানিক নামের এক যুবক গত পরশু দূর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নামে । অভিযোগ, প্রসেনজিৎ নিজেকে পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে প্রবীর ও আরও এক মহিলার কাছ থেকে এক লক্ষের বেশি টাকা নেয় । প্রবীরের অভিযোগ, প্রসেনজিৎ মাঝেমধ্যেই আগ্নেয়াস্ত্র বের করে দেখাতেন, তাই চাকরি না পেলেও টাকা ফেরত চাইতে ভয় পেতেন । পরে প্রসেনজিতের পুলিশ আধিকারিকের পরিচয় ভুয়ো জানতে পেরেই দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করেন বাঁকুড়ার যুবক প্রবীর ।

অভিযোগ পেয়ে শুক্রবার রাতে দুর্গাপুরের সিটি সেন্টারে অম্বুজা উপনগরীতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ভাড়াতে হানা দেয় পুলিশ । সেখান থেকে উদ্ধার হয় বেশ কিছু ভুয়ো ID কার্ড । যেগুলিতে লেখা রয়েছে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের ACP প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । ভুয়ো ড্রাইভিং লাইসেন্স সহ বিভিন্ন বেকার যুবকদের চাকরির জন্য আবেদন পত্র এবং অ্যাপোয়েন্টমেন্ট লেটার উদ্ধার হয়েছে ।

পাশাপাশি 4টি বন্দুক, সিম কার্ড, দুটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে । যদিও পুলিশের প্রাথমিক অনুমান, উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রগুলি নকল ।আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের DCP (পূর্ব ) অভিষেক গুপ্তা আজ সাংবাদিক বৈঠকে জানান, “একটি অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে ধরা হয়েছে । তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে বেশকিছু ভুয়ো ID কার্ড । প্রসেনজিৎ চট্টোপাধ্যায় পুরুলিয়ার
বাসিন্দা । নিজেকে সে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের ACP বলে পরিচয় দিত । বিভিন্ন মানুষকে পুলিশের বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে টাকা নিত । আগ্নেয়াস্ত্র ও গুলি দেখিয়ে ভয় দেখাত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here