ঝাড়গ্রাম জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের উদ্যোগে আইনি সচেতনতা শিবির

0
39

রামকৃষ্ণ পাল ::২৪ঘন্টা লাইভ ::১লা অক্টোবর ::ঝাড়গ্রাম :: বৃহস্পতিবার ঝাড়্গ্রাম জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের উদ্যোগে ঝাড়গ্রাম শহরের রাজীব গান্ধী হলে আইনি সচেতনতা শিবির এর আয়োজন করা হয় । মূলত পিছিয়ে পড়া লোধা শবর সম্প্রদায়ের মহিলাদের বিনা মূল্যে আইনি পরিষেবা দেওয়ার লক্ষ্যে ওই আইনি সচেতনতা শিবির এর আয়োজন করা হয়।

ওই শিবিরে উপস্থিত ছিলেন ঝাড়্গ্রাম জেলা লোক আদালতের বিচারক সুনিল শর্মা ,ঝাড়গ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি রেখা সরেন, লোধাশবর সম্প্রদায়ের সংগঠনের নেতা খগেন্দ্রনাথ মান্ডি সহ আরো অনেকে। ওই সচেতনতা শিবিরে শতাধিক লোধা শবর সম্প্রদায়ের মহিলা অংশগ্রহণ করেন। তারা কিভাবে বিনামূল্যে আইনি পরিষেবা পেতে পারে তা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেন বিচারক সুনিল শর্মা ।তিনি বলেন আগামী দিনে আরো বড় ধরনের কর্মসূচি হাতে নেওয়া হবে।

পিছিয়ে পড়া সম্প্রদায় এর মহিলারা যাতে বিনামূল্যে আইনি পরিষেবা পায় তার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে । তাদের বিভিন্ন বিষয়ে সহযোগিতা করা হবে ।আইনি সচেতনতা শিবিরে আসা খবর লোধা শবর সম্প্রদায়ের মহিলারা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন ।সেই সমস্যা গুলি নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয় ।ওই আইনি সচেতনতা শিবির এর আয়োজন করায় খুশি লোধা শবর সম্প্রদায়ের মহিলারা। তাদেরকে যেকোনো প্রয়োজনে বিনামূল্যে আইনে পরিষেবা দেওয়া হবে বলে ঝাড়গ্রাম লোক আদালত এর বিচারক সুনিল শর্মা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here