অবস্থা অত্যন্ত সংকটজনক চিকিৎসায় সাড়া দিচ্ছেন না প্রণব মুখোপাধ্যায়

0
335

আনন্দ মুখোপাধ্যায় :: নিউজ :: ১১ই,আগস্ট ::নয়াদিল্লি :: দিল্লিতে সেনাবাহিনীর আর অ্যান্ড আর হাসপাতালে দীর্ঘক্ষণ অস্ত্রোপচার করে প্রণবের মস্তিষ্কে জমাট বেঁধে যাওয়া রক্ত বের করা হয়েছে। সফল অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে রাখা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতিকে। কিন্তু তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক হয়ে উঠেছে বলে খবর। চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন না বলেই হাসপাতাল সূত্রে খবর। দুপুর তিনটের পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে সূত্রের খবর।

সূত্রের খবর, রবিবার রাতে বাথরুমে পড়ে গিয়ে কপাল ও রগে চোট পান প্রণব। সোমবার সকালে তাঁকে নিয়ে আসা হয় আর অ্যান্ড আর হাসপাতালে। সিটি স্ক্যানে ধরা পড়ে, তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে, যে ব্লাড ক্লট-কে ডাক্তারি পরিভাষায় বলে ‘সাবডিউরাল হেমাটোমা’। ডাক্তাররা তখনই আর ঝুঁকি না-নিয়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচার সফল হলেও ৭২ ঘণ্টা না-কাটলে আশ্বাস দিতে নারাজ চিকিৎসকরা।

বছর ছয়েক আগে হৃদযন্ত্রে ব্লকেজের সমস্যা দেখা দেওয়ার পর থেকেই নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকেন প্রণব। সেই সংক্রান্ত শারীরিক পরীক্ষার জন্যই তিনি দিল্লির একটি হাসপাতালে গিয়েছিলেন। সেখানে তাঁর সোয়াব টেস্ট হয়। রিপোর্ট পজিটিভ এসেছে। এখনও বস্থা সংকটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। প্রাক্তন রাষ্ট্রপতির শারিরীক অবস্থা নিয়ে ইতিমধ্যেই ফোন করে খবর নিয়েছেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে ফোন করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here