আদিবাসী সমাজের ভগবান বিরসা মুন্ডা কে নিয়ে রাজনীতি ও বিতর্ক অব্যাহত বাঁকুড়ায়।

0
208

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৭ই,নভেম্বর :: বাঁকুড়াঃ:: আদিবাসী সমাজের ভগবান বিরসা মুন্ডা কে নিয়ে রাজনীতি ও বিতর্ক অব্যাহত বাঁকুড়ায়। যার সুত্রপাত হয় গত ৫ ই নভেন্বর, অর্থাৎ যে দিন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্ বাঁকুড়ায় আসেন। তারপর থেকে বিরসা মুণ্ডার মূর্তি বিতর্ক অব্যাহত বাঁকুড়ায়। বাঁকুড়ার পুয়া বাগানে যে মূর্তি রয়েছে তা বিরসা মুন্ডা’র মূর্তি কি না সেই নিয়েই শুরু বিতর্ক। এবার ফের নতুন করে মূর্তি বিতর্ক উস্কে দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্কে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে আদিবাসী সমাজের পক্ষ থেকে ৫০ হাজার চিঠি পাঠানো হচ্ছে বলে জানাগেছে ।

মঙ্গলবার বাঁকুড়া জেলা তৃণমূল ভবনে সাংবাদিক সম্নেলন করে সেই কথা জানান বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা। জেলার আদিবাসী অধ্যুষিত এলাকার ছেলে মেয়েরা মঙ্গলবার থেকেই এই চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির ঠিকানায় পাঠাচ্ছেন বলে তিনি জানান।

তবে বিরসা মুন্ডাকে নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে তাতে ক্ষুব্ধ আদিবাসী সমাজের একটা বড় অংশ। ভারত জাকাত মাজি পারগানা মহলের পক্ষ থেকে অবিলম্বে বিরসা মূর্তিকে নিয়ে রাজনীতি বন্ধ করার হুঁশিয়ারী দেওয়া হয়েছে। একই সাথে রাজনৈতিক তরজা বন্ধ করে অবিলম্বে পোয়াবাগান সংলগ্ন মোড়ে বিরসা মুন্ডার মূর্তি স্থাপন করার দাবী জানানো হয়েছে। যদিও তৃণমূলের পক্ষ থেকে দাবী করা হয়েছে জেলায় বিরসা মুন্ডার বৃহৎ আকারের মূর্তি স্থাপন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here