‘আমি ব্যাংক অফিসার’ , ম্যাজিকের মতো মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও টাকা

0
600

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ১২ ফেব্রুয়ারি :: বর্ধমান ::  ফের এটিএমের তথ্য হাতিয়ে প্রতারণা। ব্যাংক অফিসার পরিচয় দিয়ে মহিলার অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। ঘটনায় এক যুবককে গ্রেফতার করল রায়না থানার পুলিশ। ধৃতের নাম বিদ্যুৎ দাস। বীরভূমের লোকপুর থানার নাকড়াকোণ্ডায় তার বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। শুধু তাই নয়, তার সঙ্গে আর‌ও বেশ কয়েকজন টাকা হাতানোয় জড়িত বলে প্রাথমিক তদন্তে পুলিশর অনুমান।

সোমবারই ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। খোয়া যাওয়া টাকা উদ্ধার এবং জালিয়াতি চক্রের বাকিদের হদিশ পেতে, ধৃতকে ১০ দিন পুলিশি হেফাজতের আবেদন জানান তদন্তকারী অফিসার গণেশ চন্দ্র সেন। ধৃতকে ৪ দিন পুলিসি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত সিজেএম সোমনাথ দাস।

পুলিস জানিয়েছে, রায়না থানার বোকড়া গ্রামের বাসিন্দা কৃষ্ণা মাঝির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। গত বছরের ১৬ সেপ্টেম্বর তিনি ও তাঁর স্বামী বাড়িতে ছিলেন না। সেই সময় তাঁর মোবাইলে একটি ফোন আসে। ফোনটি তাঁর ছোটো মেয়ে ধরে। ব্যাংক অফিসার পরিচয় দিয়ে একব্যক্তি তার কাছ থেকে এটি এমের সমস্ত তথ্য জানতে চায়। বিষয়টি বুঝতে না পেরে তাঁর মেয়ে অজ্ঞাত পরিচয়ের ঐ ব্যক্তিকে এটিএমের যাবতীয় তথ্য এবং ওয়ান টাইম পাসওয়ার্ড দিয়ে দেয়। তারপরেই ঘটে বিপত্তি।

তাঁর অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা উঠে যায় বলে অভিযোগ। ঘটনার কথা জানিয়ে কৃষ্ণা রায়না থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে মামলা রুজু করে তদন্তে নামে পুলিশ। পরে সাইবার সেলের সাহায্যে ফোনের সূত্রে ধরে টাকা হাতানোয় বিদ্যুৎ-এর জড়িত থাকার বিষয়টি জানতে পারে পুলিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here