ইয়াস ঝড়ের দাপটে কোলাঘাটের রূপনারায়ন নদীর ভয়ঙ্কর রূপের সাক্ষী ছিলেন কোলাঘাটের বাসিন্দারা

0
188

সৌভিক কর ::২৪ঘন্টা লাইভ ::১১ই জুন ::পূর্ব মেদিনীপুর :: ইয়াস ঝড়ের দাপটে কোলাঘাটের রূপনারায়ন নদীর ভয়ঙ্কর রূপের সাক্ষী ছিলেন কোলাঘাটের বাসিন্দারা। কয়েকটা দিন কাটতে না কাটতেই আবারো অমাবস্যার ভরা কোটাল। রূপনারায়ন নদীর জলের সৎ ক্রমশ বাড়ছে। ইয়াস ঝড়ের দিন পূর্ণিমা কোটাল এর জেরে রূপনারায়ন নদীর জল বিপদসীমার উপর উঠে ভয়ঙ্কর রূপের সাক্ষী ছিলেন।

Advertisement

এখনো ঠিক মতন কাজ করে উঠতে পারেননি আমুল হণ্ডা অঞ্চল এবং কোলা 2 অঞ্চলের বাসিন্দারা। বিভিন্ন জায়গার নদী পাড় ঝাঁপিয়ে জল আসার কারণে অনেক জায়গায় মাটি নরম হয়ে গিয়েছে। সেই সব জায়গায় ইতিমধ্যেই সেচ দপ্তর কাজ শুরু করেছে। কোলাঘাট রূপনারায়ন নদীর পাইকপাড়ি খালে সংযোগস্থলে পাইকপাড়ি শিউলিস ভেঙে যায়।

সামনে থাকা কংক্রিটের ব্রিজ ভেঙে যায়। আবারো অমাবস্যার ভরা কোটাল। ভগ্নাংশ অবস্থায় বালির বস্তা দিয়ে সাময়িক মেরামতির কাজ জোর কদমে চালাচ্ছে সেচ দপ্তর এবং ব্লক প্রশাসন। গ্রামবাসীরা আশঙ্কা করছে যদি নদীপারের দ্রুত কাজ শেষ না হয় আবারও বিভিন্ন গ্রামে রূপনারায়ন নদীর জল ঢুকে যাওয়ার আশঙ্কা করছে। যদিও প্রশাসনের তরফ থেকে খবর দুর্দশা সাথে বাধ মেরামতির কাজ চালাচ্ছে। সব মিলিয়ে আবারও অমাবস্যা কোটালের রূপনারায়ণের নদীর জলে বিভিন্ন গ্রাম প্লাবিত হয়ে যাওয়ার আশঙ্কা করছে কোলাঘাটের বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here