করোনা নিয়ে সতর্ক রেল, হাওড়া-শিয়ালদহে বিশেষ ব্যবস্থা

0
581

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৬ ই, মার্চ ::
কলকাতা :: করোনা ভাইরাসে সংক্রমণ রুখতে এবার তৎপর রেল। হাওড়া-শিয়ালদহের মতো যাত্রীবহুল স্টেশনগুলিতে করোনা নিয়ে একাধিক সতর্কতা মূলক ব্যবস্থা নিচ্ছে রেলমন্ত্রক। একইভাবে মেট্রোরেলেও একই রকমের সতর্কতার প্রস্তুতি শুরু হয়েছে। মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, টালিগঞ্জে মেট্রো হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড করা হচ্ছে।

দেশেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। এখনও পর্যন্ত দেশে ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। যদিও তাঁদের মধ্যে ১৬ জনই বিদেশি। এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তৎপরতা নিয়েছে রেলমন্ত্রকও। দেশের জনবহুল রেল স্টেশনগুলিতে বাড়তি সতর্কতামূলক পদক্ষেপ করা হচ্ছে। হাওড়া, শিয়ালদহে একইরকম সতর্কতা বিষয়ক প্রচার শুরু করা হচ্ছে। বিআর সিং হাসপাতালে আলাদা আইসোলেশন ওয়ার্ড করা হচ্ছে।
জানা গিয়েছে, স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেশের সব রেল হাসপাতালের চিকিৎসক ও কর্মীদের অনলাইনে প্রশিক্ষণ ও গাইড লাইন দেওয়া হবে। সেই অনুযায়ী কাজ চালু হবে রেলের প্রতিটি হাসপাতাল ও স্টেশন ও ট্রেনে। ফেয়ারলি প্লেসে রয়েছে ফরেনার্স বুকিং কাউন্টার।
কলকাতা স্টেশন থেকে চলে বাংলাদেশগামী ট্রেন। ফলে এই দুই জায়াগাতেই বিদেশি যাত্রীদের যাতায়াত রয়েছে। এবার ফেয়ারলি প্লেসের ফরেনার্স বুকিং কাউন্টার ও কলকাতা স্টেশনেও রেলের তরফএ বাড়তি নজরদারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার যথোপযুক্ত পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here