করোনা আবহে লোক্ষাতোরা মহাশ্মশান কালী পুজোর উৎসবে ভাটা ।

0
229

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১৪ই,নভেম্বর :: বাঁকুড়াঃ :: বাঁকুড়া শহরের পাশ দিয়ে বয়ে গেছে গন্ধেশ্বরী নদী আর এই নদীর তীরেই অবস্থিত বাঁকুড়া শহর সংলগ্ন লোক্ষাতোরা মহাশ্মশান কালী মন্দির । একটা সময় এই এলাকা জঙ্গলে পরিপূর্ণ ছিল । 50 থেকে 60 বছর আগে কয়েকজন সাধক মিলে এই কালীপুজোর শুভ সূচনা করেছিলেন তখন থেকেই এই পুজো হয়ে আসছে । বর্তমানে আধুনিকতার ছোঁয়া লেগে পুজোর জৌলুস বেড়েছে সাধারণ মানুষের আনাগোনাও বেড়েছে । কিন্তু এবছর করোনা আবহে লোক্ষাতোরা মহাশ্মশান কালী পুজোর আয়োজনে কাটছাঁট করতে হয়েছে পুজো উদ্যোক্তাদের ।

প্রতি বছরই এই কালীপুজোকে কেন্দ্র করে ভক্তদের ঢল থাকে চোখে পড়ার মতো এবং পুজোকে কেন্দ্র করে মেলা বসে । কিন্তু করোণা আবহে এবছর কোর্টের নির্দেশ মেনে গুটিকয়েক দোকান বসানো হয়েছে । তবে উৎসবে ভাটা পড়লেও মানুষের আনন্দ উচ্ছ্বাসে কোন ভাটা পড়েনি ভাটা পড়েনি পূজোর আয়োজনেও । মন্দিরের প্রবেশ দ্বার সুন্দরভাবে সাজানো হয়েছে যা ভক্তদের দৃষ্টি আকর্ষণ করবে ।

অভিজিৎ দত্ত নামে লোক্ষাতোরা মহাশ্মশান কালী পুজো কমিটি সম্পাদক বলেন , করোণা আবহে মন্দিরের প্রবেশ পথে স্যানিটাইজারের ব্যবস্থা রয়েছে এবং সরকারি নির্দেশ মতো এ বছর উৎসবে কাটছাঁট করতে হয়েছে । যাতে করে কোথাও জমায়েত না হয় সেদিকেও আমাদের কমিটির নজর রয়েছে বলে তিনি জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here