করোনা নিয়ে সতর্কতা পথনাটিকায় অভিনব বার্তা

0
555

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৮ই, মার্চ ::
উত্তর ২৪ পরগনা :: সোশ্যাল মাধ্যমে করোনা নিয়ে অনেকেই ক্রিয়েটিভিটির প্রমাণ দিচ্ছেন। গান বানিয়ে, প্যারোডি করে প্রতিদিন সোশ্যাল মাধ্যমে নানা ধরনের ভিডিও দেখা যাচ্ছে। এবার করোনা নিয়ে সতর্কতার স্বার্থে পথে প্রদর্শিত হল ক্রিয়েটিভিটি। পথ নাটকের মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে অশোকনগরের জনগণকে সচেতন করল অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

করোনা ভাইরাস কি ? কিভাবে সাধারন মানুষ করোনা ভাইরাস থেকে সতর্ক থাকবেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে নাগরিকদের কিভাবে জীবন যাপন করা উচিত ? তা নাগরিক সমাজের কাছে পথ নাটকের মাধ্যমে তুলে ধরল উত্তর ২৪ পরগনার অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অশোকনগর পুরসভার সামনে মঙ্গলবার প্রথম এই পথ নাটক প্রদর্শন করেন ওই স্কুলের ছাত্রছাত্রীরা। অশোক নগর বিদ্যাসাগর বাণী ভবন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ ঘোষ নিজে সমাজ সচেতনতার জন্য এই পথ নাটকটি লিখেছেন । অশোক নগর পুরসভার পুরপ্রধান প্রবোধ সরকার সহ পুরসভার অন্যান্য জন প্রতিনিধিরা এবং স্থানীয় নাগরিকরা এই পথ নাটকটি দেখে অভিভূত হয়ে যান। অশোকনগর বিদ্যাসাগর বাণী ভবন উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের করোনা ভাইরাস সতর্কতা ইস্যুতে এই উদ্যোগকে প্রশংসা করেছেন অশোকনগর অঞ্চলের নাগরিকরা। করোনা ভাইরাস নিয়ে সতর্ক হোন, তবে কেউ নিজে আতঙ্কিত হবেন না বা আতঙ্ক ছড়াবেন না, এই প্রচার করা হচ্ছে অশোকনগর পুরসভার পক্ষ থেকেও। অশোক নগর বিদ্যাসাগর বাণী ভবন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ ঘোষ বললেন, “নাগরিক সমাজের প্রয়োজনে সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে আমরা পথ নাটক প্রদর্শন করলাম, আগামীদিনে অন্যান্য জায়গাতেও আমরা এভাবে নাগরিক সমাজকে সচেতন করব।”

এদিকে সারা বিশ্বজুড়ে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। মঙ্গলবার কলকাতায় মিলেছে প্রথম আক্রান্তের হদিশ। তাঁকে পর্যবেক্ষণে রেখে চলছে তাঁর সংস্পর্শে আসা মানুষদের খোঁজ। ইতিমধ্যেই আইসোলেশনে রাখা হয়েছে ইংল্যান্ড থেকে ফেরা বছর আঠেরোর তরুনের মা বাবা ও তাঁদের গাড়ির দুই ড্রাইভারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here