দেশ জুড়ে সতর্কতা, ভ্রুক্ষেপ নেই গরুর হাটে

0
544

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৮ই, মার্চ ::
বাঁকুড়া :: মারণ ভাইরাস করোনা সতর্কতা হিসেবে রাজ্য সরকারের তরফে শিক্ষা প্রতিষ্ঠান গুলি ছুটির পাশাপাশি কোন রকম জমায়েতের উপর নিষেধাজ্ঞা করা হয়েছে। ঠিক তখনই উল্টো ছবি বাঁকুড়ার পাত্রসায়রে। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার সকাল থেকে পাত্রসায়র স্টেশান সংলগ্ন এলাকায় সাপ্তাহিক গবাদি পশুর হাট শুরু হয়েছে। প্রায় একশো বছরের পুরাণো হাটে এদিন সকাল থেকেই হাজার হাজার মানুষ। করোণা সতর্কতা হিসেবে জেলার অন্যতম বাঁকুড়া-১ ব্লকের শুনুকপাহাড়ি গো হাট বন্ধ করে দেওয়া হয়েছে, তখন পাত্রসায়রের এই হাট চালু থাকা নিয়ে জনমানসে প্রশ্ন উঠতে শুরু করেছে।

করোনা আতঙ্ককে দূরে সরিয়ে শুধুমাত্র পেটের দায়ে হাটে আসতে বাধ্য হয়েছে জানিয়ে কালীপদ কর্মকার বলেন, ভয় তো লাগছেই, কিন্তু করার কিছু নেই। বেচা কেনা হবে এই আশাতেই হাটে আসতে বাধ্য হয়েছেন বলে তিনি জানান। একই কথা বলেন, সুনীল বারিক, সন্যাসী বাগদীরাও একই কথা বলেন, তাদের কথায়, আতঙ্ককে সঙ্গী করে বাড়িতে বসে থাকলেশতো সংসার চলবেনা। তাই হাটে আসতে বাধ্য হয়েছি।

একইভাবে গ্রামীণ হাওড়ার সচেতনতার ব্যাপক অভাব দেখা যাচ্ছে বলে অভিযোগ উঠছে। যখন সংক্রমণের সম্ভাবনা এড়াতে ধর্মস্থান এড়ানোর কথা বলা হচ্ছে তখন সেখানে রমরমিয়ে চলছে মেলা পুজো পার্বণ। মৌড়ীতে শীতলাপুজোর ভক্তিপ্রাবল্যে নির্ভয়ে নরনারীশিশু গাদাগাদি করে দাঁড়িয়ে রয়েছে। মাকড়দহে পঞ্চম দোলের মেলা কদিন ধরেই সগৌরবে চলছে, হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here