করোনা যোদ্ধাদের প্রশিক্ষিত করার জন্য আজ কাস্টমাইজড ক্রাশ কোর্স চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
143

কল্যাণ মন্ডল ::২৪ঘন্টা লাইভ ::১৯ই জুন ::পশ্চিম মেদিনীপুর :: করোনা যোদ্ধাদের প্রশিক্ষিত করার জন্য আজ কাস্টমাইজড ক্রাশ কোর্স প্রোগ্রাম চালু করেছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে এই অনুষ্ঠানটি দেশের ২৬ রাজ্যে ছড়িয়ে থাকা ১১১টি প্রশিক্ষণ কেন্দ্রে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। রাজ্যের একমাত্র পশ্চিম মেদিনীপুরের মকরামপুরে প্রধানমন্ত্রী কৌশলবিকাশ যোজনা কেন্দ্রের শিক্ষার্থীরা সরাসরি যুক্ত হয়েছিল এই অনুষ্ঠানে।

প্রধানমন্ত্রী আজ আবারও ঘোষনা করেছেন, দেশের সমস্ত মানুষকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে।তিনি আরোও জানিয়েছেন, আগামী ২১তারিখ থেকে টিকাকরনের নতুন বিধি কার্যকর হতে চলেছে। এই কর্মসূচির লক্ষ্য, সারা দেশে ১লক্ষ করোনা যোদ্ধাদের দক্ষতা বৃদ্ধি করা। দক্ষতা অর্জনের এই প্রশিক্ষণটি কর্মমুখী ৬টি প্রকারে, হোম কেয়ার সাপোর্ট, বেসিক কেয়ার সাপোর্ট, অ্যাডভান্স কেয়ার সাপোর্ট, ইমারজেন্সি কেয়ার সাপোর্ট, স্যাম্পল কালেকশন সাপোর্ট, মেডিক্যাল ইকুইপমেন্ট সাপোর্ট প্রভৃতি ৬টি ভাগে বিভক্ত।

Advertisement

কেন্দ্রীয় প্রকল্পের অধীনে একটি বিশেষ প্রোগ্রাম হিসাবে সাজানো হয়েছে এই প্রশিক্ষণকে। মোট 200 কোটি টাকার আর্থিক ব্যয় এই কর্মসূচীটিতে ধরা হয়েছে।এই প্রশিক্ষণ নিতে পেরে আনন্দিত প্রশিক্ষণ কেন্দ্রের করোনা যোদ্ধারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here