জলসা ঘিরে রবিবার থেকে গুলি বোমায় উত্তাল কাঁকিনাড়া – আজও অধরা দুষ্কৃতীরা

0
300

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৭ই,নভেম্বর :: কাঁকিনাড়া :: রবিবার রাতে কালীপুজো উপলক্ষে একটি জলসার ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়ার মণ্ডলপাড়া। সোমবারও এলাকায় তার রেশ বর্তমান । প্রতিবাদে এদিন ওই এলাকায় পথ অবরোধ করেন স্থানীয়রা। দুষ্কৃতীদের গ্রেপ্তারির দাবিতে সরব তাঁরা। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যায় জগদ্দল থানার পুলিশ। পুলিশকে ঘিরেও চলে বিক্ষোভ। পুলিশি আশ্বাসে আপাতত পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।

সূত্রের খবর কালীপুজোকে কেন্দ্র করে এলাকায় বসেছিল জলসা। আর সেই জলসা দেখে ফেরার পথে এলাকার মহিলাদের লক্ষ্য করে কটূক্তি করা হয় বলেই অভিযোগ। এই ঘটনায় নাম জড়ায় সংলগ্ন এলাকারই কিছু দুষ্কৃতীদের। মহিলাদের সঙ্গে অভব্য আচরণের প্রতিবাদ করেন দুই যুবক। অভিযোগ, দুষ্কৃতীরা প্রতিবাদী যুবকদের বেধড়ক মারধর করে। এমনকী তারা এলাকায় বেশ কয়েক রাউন্ড গুলিও চালায় । করা হয় বোমাবাজিও।

স্থানীয়দের দাবি, শুধু রবিবার রাতেই নয়। মাঝে মধ্যেই ওই দুষ্কৃতীদলের সঙ্গে যুক্ত যুবকরা এলাকায় উপদ্রব করে। মহিলাদের কটূক্তি, শ্লীলতাহানির মতো ঘটনাও আজকাল অহরহ লেগেই থাকে। আর তা সহ্য করতে না পেরেই কটূক্তির প্রতিবাদে সুর চড়িয়েছিলেন ওই দুই যুবক। সে কারণেই তাঁদের মারধর করা হয়। এলাকায় দোকানপাট ভাঙচুর, বোমাবাজি এমনকী গুলি চালানোর ঘটনাও ঘটে। অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারির দাবিতে সরব স্থানীয়রা।পুলিশ কাউকে গ্রেপ্তার করতে না পারায় আবার সোমবারে শুরু হয় পথ অবরোধ ।

সামনেই ছোট পুজো তাই উৎসবের মরশুমে এই ঘটনার জেরে আতঙ্কিত স্থানীয়রাও। কারণ তাঁদের অভিযোগ, রবিবার রাতের বোমাবাজিতে কারও বাড়ির কাচের জানলা কিংবা দরজা ভেঙে গিয়েছে। সোমবার দিনভর সেভাবে এলাকার দোকানপাটও খোলেননি অনেকেই। চাপা আতঙ্ক গ্রাস করেছে স্থানীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here