ঝাড়গ্রামে মাস্ক, স্যানিটাইজার বিতরন সহ সচেতনতা মূলক প্রচার অভিযানের ব্যাবস্থা করা হল।

0
206

রামকৃষ্ণপাল ::২৪ঘন্টা লাইভ ::১৭ই,মে ::ঝাড়গ্রাম :: ঝাড়গ্রাম জেলার বিনপুরে ২ নং ব্লকের এড়গোদা২০১৫ গ্রাম পঞ্চায়েত এর অন্তর্গত রাজপাড়ার প্রচেষ্টা গ্রুপের তরফ থেকে আজ এড়গোদা, রঘুনাথপুর, পাথরা, পোষদা, আশাকাঁথি জামিরডিহা, কিশোরীপুর, জয়পুর প্রভৃতি গ্রামে প্রায় হাজার খানেক মাস্ক, স্যানিটাইজার বিতরন সহ করোনা অতিমারিতে মাইকে করে সচেতনতা মূলক প্রচার অভিযানের ব্যাবস্থা করা হল।

গ্রামের মানুষ অনেকেই এখনো করোনা নিয়ে ততটা সচেতন নয়। মাস্ক পরাটা তাদের কাছে অনেকটা বিলাসিতার মত। এই অতিমারিতে পালনীয় দিক গুলি সম্পর্কে গ্রামের মানুষকে বিশেষভাবে সচেতনতার নিরন্তর প্রচার গত বছর থেকেই করে আসছে প্রচেষ্টা গ্রুপ।

Advertisement

এড়গোদা গ্রাম পঞ্চায়েত এলাকায় ২০১৫ সাল থেকে নানাবিধ সামাজিক কাজকর্ম করে এই গোষ্ঠী ত্রানবিতরন, বস্ত্র বিতরন ও পুস্তক বিতরন (গ্রন্থযাত্রা) বাড়িতে বাড়িতে মাস্ক বিতরণের মাধ্যমে এলাকার মানুষের মনে বিশেষ জায়গা করে নিয়েছে। গোষ্ঠীর অন্যতম সদস্য অপূর্ব মাহাত বলেন যে আগামী দিনেও যে ধরনের পরিস্থিতি আসুক না কেন আমাদের প্রচেষ্টা গ্রুপ মানুষের জন্য কিছু করার উদ্যোগ গ্রহণ করতে পিছপা হবে না।

আর এক সদস্য বাপ্পা মাহাত বলেন আমরা চাই আমাদের এলাকায় জনসচেতনতা গড়ে তুলতে ও সবদিক থেকে বিশেষত শিক্ষা ও স্বাস্থ্যের উপর গুরুত্ব দিয়ে মানুষের পাশে দাঁড়াতে কিন্তু সরকারি বা বেসরকারি কোন প্রকার সাহায্য না পেয়েও আমাদের সীমিত সামর্থ্যের মধ্যে নিজেদের পকেট মানি দিয়ে যা করছি তা নিতান্তই কম। আশা করি আগামী দিনে সচেতন ও ভালোমনের মানুষের সাহায্য ও সহযোগিতায় আমরা অনেকের পাশে দায়িত্ব সহকারে দাঁড়াতে পারব।

Advertisement 8240054075

আমরা আমাদের সামাজিক দায়িত্ব ও কর্তব্য পালন করে সমাজের ঋণ পরিশোধ করব এই চেষ্টাই করছি। আর আমাদের প্রচেষ্টা গ্রুপের এই সমস্ত কাজ নিরবচ্ছিন্ন ভাবে চলতেই থাকবে। আগামীতে পালস্ অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডারের ও ব্যাবস্থা করার চেষ্টা করছি যা আমাদের এলাকার মানুষের প্রয়োজনে লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here