দলীয় কর্মসূচিতে পশ্চিম মেদিনীপুরে উপস্থিত সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র

0
150

কল্যাণ মন্ডল ::২৪ঘন্টা লাইভ ::১২ই সেপ্টেম্বর ::পশ্চিম মেদিনীপুর :: দলীয় কর্মসূচিতে পশ্চিম মেদিনীপুরে উপস্থিত হয়েছিলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র । দলীয় কর্মসূচি সেরে মেদিনীপুরে অবস্থিত সিপিএমের জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন কমিটির সম্পাদক ডঃ সূর্যকান্ত মিশ্র। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই তলবের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “যাকে ইচ্ছে হয় ডাকুন যতবার খুশি ডাকুন। কিন্তু বেছে বেছে ডাকবার তো কোনো মানে হয় না।

যারা বিজেপিতে চলে গেছে তাদের কেও ডাকুন। যারা জড়িত তাদের সবাইকেই ডাকুন। মুখ্যমন্ত্রী হলেও ডাকতে হবে। বিরোধী দলের নেতা হলেও তাকেও ডাকতে হবে। বিজেপি বিধায়ক বলে দোষ করে এড়িয়ে যাবে তা তো বললে হবে না”। সেই সঙ্গে তিনি আরো বলেন, “আমরা তো বারবার বলে এসেছি চিটফান্ডের টাকা বিষয়ে তদন্ত হোক দোষীরা শাস্তি পাক এবং সাধারণ মানুষ তার প্রাপ্য পাক”।

একুশে বিধানসভা নির্বাচনের আগে থেকেই রাজ্যে দলবদলের হিড়িক লক্ষ করা গেছে। একই ধারা অব্যাহত রয়েছে নির্বাচনের পর‌ও। এই বিষয়ে সিপিএমের রাজ্য কমিটির সম্পাদক সূর্যকান্ত মিশ্রর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “সাধারণ মানুষ মনে করেছিল যে তৃণমূলকে আটকাতে হলে বিজেপিকে ভোট দিতে হবে। কিন্তু নির্বাচনের সময় কিছু লোক মনে করেছিলেন যে বিজেপিকে আটকাতে হলে তৃণমূলকে ভোট দিতে হবে। তাই তারা তৃণমূলকে ভোট দিয়েছেন আমাদের উপর বিশ্বাস নেই বা হারিয়ে ফেলেছেন তাই তারা তৃণমূলের আস্থা রেখেছিলেন”।

পাশাপাশি তিনি বলেন, “সংখ্যালঘুরা কোথায় যাবে..? তারা কি বিজেপিকে ভোট দেবে..? যাদের উপর আক্রমণ সারা দেশজুড়ে। এছাড়া ধর্মীয় মেরুকরণ সারাদেশ সহ পৃথিবীজুড়ে হচ্ছে আর আমাদের এখানেও হচ্ছে”। এই বক্তৃতার মাধ্যমেই তিনি পরোক্ষে স্বীকার করে নিয়েছেন যে একুশের সাধারণ নির্বাচনে সংখ্যালঘু ভোট একটা বিরাট বড় ফ্যাক্টর হিসেবে দাঁড়িয়ে ছিল। এই ফ্যাক্টরটা কে কাজে লাগিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here