দুই-তিন কিলোমিটার রাস্তা সংস্কারের দাবি কৃষ্ণপুরবাসীর |

0
309

রাজেন্দ্র নাথ দত্ত :: ২৪ ঘন্টা লাইভ :: ২০শে আগস্ট :: মুর্শিদাবাদ :: মুর্শিদাবাদ জেলার সাগরদীঘি ব্লকের বারালা গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণপুর গ্রামের বাসিন্দাদের ব্লক সদর, হাসপাতাল বা থানা যেতে হলে ভরসা একটিই রাস্তা। কিন্তু দীর্ঘ দিন ধরে রাস্তাটি বেহাল হয়ে পড়ায় সমস্যায় পড়েছেন কৃষ্ণপুর গ্রামের বাসিন্দারা। অভিযোগ দীর্ঘ দুই-তিন কিলোমিটার রাস্তা সংস্কারের দাবি বহুবার বিভিন্ন মহলে জানানো হলেও কাজ হয়নি।কৃষ্ণপুর গ্রামের আওতায় আইসিডিএস সেন্টার ,প্রাথমিক বিদ্যালয় ,জুনিয়র হাইস্কুল ও আছে রাস্তা বেহাল অবস্থা ছাত্র ছাত্রীদের পড়াশোনার উপর ছাপ পড়েছে ।

গ্রামের বাসিন্দাদের ব্যবহার করা এই রাস্তার প্রায় পুরোটাই এখন খানাখন্দে ভর্তি। বর্ষার পরে রাস্তার অবস্থা আরও ভয়াবহ হয়েছে। ছোটখাটো দুর্ঘটনা প্রতিদিনই ঘটছে বলে অভিযোগ।প্রায় একদশক আগে মোড়াম হয় রাস্তাটির।এ দিকে প্রশাসনও রাস্তা সংস্কারের বিষয়ে উদাসীন। স্থানীয় পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, রাস্তাটির আমূল সংস্কার প্রয়োজন।

তহবিলের অভাবে পঞ্চায়েতের পক্ষে সেই কাজ করা সম্ভব নয়। গ্রামবাসীদের দাবি বারংবার পঞ্চায়েত প্রধান ও সাগরদীঘি ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে জানানো সত্ত্বেও তারা কোনো আশ্বাস দেয়নি । সরকারিভাবে যদি দ্রুততার মধ্যে রাস্তা মেরামত না হয় তাহলে তারা সমস্ত গ্রামবাসী সরকারি সুযোগ-সুবিধা বন্ধ রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here