পাত্রসায়ের কলেজে শুরু হল অনলাইনে ক্লাস ।

0
667

নিজস্ব সংবাদদাতা ২৪ঘন্টা লইভ:: ৬ই, এপ্রিল :: বাঁকুড়া :: এই মুহূর্তে বিশ্বজুড়ে আতঙ্কের আরেক নাম নোবেল করোনা ভাইরাস । আর এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায় সোশ্যাল ডিসটেন্স বজায় রাখা । আর সে কারণে দেশজুড়ে চলছে লকডাউন । আর তাই করোনার যেরে কলেজ বন্ধ থাকায় বাঁকুড়া জেলার বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত পাত্রসায়ের মহাবিদ্যালয়ে অনলাইনে পঠন-পাঠন শুরু হল ।
কলেজ সূত্রে জানা গিয়েছে , ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে কলেজের ওয়েবসাইটে বিভিন্ন বিষয়ের উপর স্টাডি মেটেরিয়াল আপলোড করা হচ্ছে । এছাড়াও বিভিন্ন বিষয়ের বিভাগীয় প্রধান অধ্যাপক তাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে আপলোড করছেন । কলেজের অধ্যাপকরা সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত ভিডিও কলিং এর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের প্রশ্নের উত্তর দিচ্ছেন । লকডাউনের জেরে কলেজ বন্ধ থাকলেও সিলেবাস শেষ করতে অনলাইনে পঠন-পাঠন শুরু করেছে কলেজ কর্তৃপক্ষ ।কলেজের অধ্যক্ষ সন্তোষ কোনার বলেন , উচ্চ শিক্ষা দপ্তরের নির্দেশিকা মেনে অনলাইনে পঠন-পাঠন শুরু করা হয়েছে । তার জন্য গুগোল ক্লাসরুম ইমেইল ওয়েবসাইট ব্যবহার করা হচ্ছে । এছাড়াও ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে সেই অনুযায়ী পরীক্ষাও নেওয়া হবে । কলেজে পাস অনার্স ছাত্র-ছাত্রীদের অনলাইন পঠন পাঠন শুরু করা হয়েছে ।

এর ফলে স্বাভাবিকভাবেই উপকৃত হবেন কলেজের ছাত্র-ছাত্রীরা । কলেজের এই উদ্যোগকে সর্বতোভাবে সাধুবাদ জানিয়েছেন ছাত্র-ছাত্রী থেকে সমাজের সর্বস্তরের সাধারণ মানুষ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here