পুরসভার ভোট দমকল কেন্দ্র উপহার পেতে চলেছে বাঁকুড়ার প্রাচীণ পৌর শহর সোনামুখি।

0
598

নিজস্ব সংবাদদাতা::নিউজ ২৪ ঘন্টা::২৬জানুয়ারি:: বাঁকুড়া:: চলতি বছরেই জেলার তিন পুরসভার ভোট। তার আগেই দমকল কেন্দ্র উপহার পেতে চলেছে বাঁকুড়ার প্রাচীণ পৌর শহর সোনামুখি। সোনামুখীর এই দমকল কেন্দ্রটি তৈরি হলে এটি হবে জেলার পঞ্চম দমকল কেন্দ্র। এর আগে বাঁকুড়া সদর, বিষ্ণুপুর, খাতড়ার পাশাপাশি বাঁকুড়ার একমাত্র ব্লক সদর তালডাংরায় দমকল কেন্দ্র তৈরি হয়েছে। রাজনৈতিক দলাদলির উর্দ্ধে উঠে এই দমকল কেন্দ্র তৈরির খবরে খুশি সোনামুখির মানুষ।

এতদিন শহরে কোন অগ্নিসংযোগের ঘটনা ঘটলে বাঁকুড়া অথবা বিষ্ণুপুর থেকে দমকলের গাড়ি আসতে আসতে যা ক্ষয়ক্ষতি হওয়ার হয়ে যেত। এলাকার মানুষ দীর্ঘদিন ধরেই সোনামুখি শহরে দমকল কেন্দ্র স্থাপনের দাবি জানিয়ে আসছিলেন। বিষয়টি নিয়ে তৃণমূল পরিচালিত পৌরসভার তরফেও উদ্যোগ নেওয়া হয়েছিল। অবশেষে তা বাস্তবায়নের পথে। পুরসভার তরফে জমি চিহ্নিতকরণের কাজ শেষ বলে জানা গিয়েছে।

শহরের বাসিন্দা সুনন্দন বন্দ্যোপাধ্যায় বলেন, বর্তমানে সোনামুখী শহরে বড় বড় মাল্টি স্টোরেজ বিল্ডিং থেকে শপিং মল তৈরি হচ্ছে। এই অবস্থায় দমকল কেন্দ্র তৈরি ভীষণ জরুরী হয়ে পড়েছিল। বিগত পুরবোর্ড গুলির সমালোচনা করে তিনি আরও বলেন, এর আগে এবিষয়ে কেউ উদ্যোগ নেয়নি। শহরে আগুন লাগার ঘটনা ঘটলে কখন বাঁকুড়া বা বিষ্ণুপুর থেকে দমকলের গাড়ি আসবে তার জন্য অপেক্ষা করতে হতো। দমকল পৌঁছানোর আগেই যা ক্ষতি হওয়ার হয়ে যেত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here