প্রবল জলোচ্ছাস এ শংকরপুর,চাঁদপুর,তাজপুর এ হুহু করে গ্রামে ঢুকছে সমুদ্রের নোনাজল।

0
288

সৌভিক কর :: ২৪ ঘন্টা লাইভ :: ২১শে আগস্ট :: কোলাঘাট :: প্রবল জলোচ্ছাস এ শংকরপুর,চাঁদপুর,তাজপুর এ হুহু করে গ্রামে ঢুকছে সমুদ্রের নোনাজল। আতংকিত গ্রামবাসী।তৎপর প্রশাসন। কৌশিকী আমাবস্যার কোটাল ও টানা নিম্নচাপ এর জেরে প্রবল বৃষ্টি ও উত্তাল সুমদ্র। সঙ্গে প্রবল জলোচ্ছাস।সেই জলোচ্ছাস এর জেরে সুমদ্র তীরবর্তী গ্রাম গুলি তে হুহু করে ঢুকছে সমুদ্রের নোনা জল।শংকরপুর,চাঁদপুর,জামরা, তাজপুর, জলধা,বিভিন্ন গ্রামে জল ঢুকছে। ইতিমধ্যেই প্রশাসন এর উদ্যোগ এ সুমদ্র তীরবর্তী গ্রাম গুলি থেকে বাসিন্দা দের সরিয়ে নেওয়া হয়েছে। তাদের আইলা সেন্টার এ রাখা হয়েছে।

সমুদ্রে জলোচ্ছাস এর জেরে সুমদ্র বাঁধ এও ক্ষতি হয়েছে। ঘটনা সরেজমিনে রামনগর এক নাম্বার পঞ্চায়েত সমিতির সভাপতি সম্পা মহাপাত্র সহ প্রশাসনিক আধিকারিক গণ। সম্পা মহাপাত্র জানান এই নিম্নচাপ ও কৌশিকী অমাবশ্যার ভরা কোটাল এ বহু ক্ষতি হয়েছে।যুদ্ধ কালিন পরিস্থিতি তে দুর্বল ও ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতি করার জন্য তিনি জানিয়েছেন।

অন্য দিকে রামনগর এর প্রাক্তন বিধায়ক স্বদেশ রঞ্জন নায়ক অভিযোগ করেছেন জে সমুদ্রের জলোচ্ছাস এর ঢেউ এ শংকর পুর মৎস্য বন্দর মৎস্য খটির প্রচুর ক্ষতি হোয়েছে । প্রশাসন যুদ্ধকালীন তৎপরতায় সংস্কার না করলে। একদিন শংকরপুর মৎস্য বন্দর ভারত ও পশ্চিমবঙ্গ এর মান চিত্র থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here