ফের হাতির হানায় মৃত্যু হল এক মহিলা সহ দু’জনের।

0
580

নিজস্ব সংবাদদাতা::২৪ ঘণ্টা লাইভ::২৯ জানুয়ারি:: বাঁকুড়া::ফের হাতির হানায় মৃত্যু হল এক মহিলা সহ দু’জনের। মৃতরা হলেন বাসন্তী সর্দার (৩৫) ও ধরণী সর্দার (৬৫)। বাঁকুড়ার রানীবাঁধ থানা এলাকার বুধখিলা গ্রামের ঘটনা। জেলার জঙ্গল মহলে হাতির আক্রমণে জোড়া মৃত্যুর ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

গত কয়েক দিন ধরে জঙ্গল মহলেরই সিমলাপাল ও পিরলগাড়ি রেঞ্জ এলাকায় কয়েকটি শাবক সহ ২৯ টি হাতির দল দাপিয়ে বেড়াচ্ছিল। এই এলাকায় বিঘার পর বিঘা জমির আলু, মরশুমী সব্জী নষ্টের পাশাপাশি বেশ কয়েকটি বাড়িও হাতির আক্রমণের শিকার। বনদপ্তর হুলাপার্টির সাহায্য নিয়ে ঐ হাতির দলটিকে রানীবাঁধের হলুদকানালী রেঞ্জ এলাকায় নিয়ে যায়।

পুলিশ সূত্রে খবর, বুধবার সকালে বাসন্তী দাস নামে ঐ মহিলা প্রাতঃকৃত্য সেরে বাড়ি ফেরার পথে হাতির দলটির সামনে পড়ে যান। এই অবস্থায় তিনি ছুটে পালানোর চেষ্টা করলে একটি হাতি তাকে শুঁড়ে পেঁচিয়ে ধরে ফেলে ও পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। অন্যদিকে বাড়ির দাওয়ায় ঘুমোনোর সময় ধরণী সর্দার নামে এক বৃদ্ধকে হাতি পা দিয়ে পিষে মারে। এই ঘটনায় এলাকার মানুষ বনদপ্তরের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছেন। এলাকায় হাতি ঢোকার খবর তাদের আগাম জানানো হয়নি বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে রাণীবাঁধ-খাতড়া পথ অবরোধ করেন তারা।
বনদপ্তরের আধিকারিকরা এবিষয়ে মুখে কুলুপ এঁটেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের কোন প্রতিক্রিয়া মেলেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বনাধিকারিক জানিয়েছেন, সরকারী নিয়মানুযায়ী মৃতের পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here