বর্ষাকালে বেহাল রাস্তায় যাতায়াতে সমস্যায় সাধারণ মানুষরা উদাসীন পঞ্চায়েত কর্তৃপক্ষ ।

0
127

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::২৩ই জুলাই :: বাঁকুড়া :: দীর্ঘদিন ধরে একেবারে বেহাল অবস্থায় যাতায়াতের একমাত্র রাস্তা তার ওপর বর্ষাকাল আসতেই রাস্তা আরও বেহাল হয়ে পড়েছে কিন্তু তার পরেও হুঁশ ফিরছে না স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের । রীতিমতো যাতায়াতে চরম সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের । এ ছবি সোনামুখী ব্লকের হামিরহাটি গ্রাম পঞ্চায়েতের রপট থেকে পর্বতীয়া গ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার ।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ , দীর্ঘদিন ধরেই রাস্তাটির বেহাল হয়ে পড়েছে বারবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানানো হয়েছে কিন্তু রাস্তা সংস্কারের কোনরকম উদ্যোগ গ্রহণ করেনি স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ । তার ওপর প্রবল বর্ষণে রাস্তার ওপর দিয়ে বইতে থাকে জল এবং যার কারণে রাস্তা ভেঙে চৌচির হয়ে গিয়েছে । বর্তমানে যে পরিস্থিতি তাতে পার্বতীয়া গ্রামে পৌঁছাবে না কোনো এম্বুলেন্স । সাইকেল বা মোটরসাইকেল এই মুহূর্তে যাতায়াত করতে পারছে ।

রাস্তা বেহাল হয়ে পড়ায় রাতের অন্ধকারে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ । পর্বতিয়া গ্রাম থেকে সোনামুখী শহরে পৌঁছাতে গেলে এটাই একমাত্র রাস্তা । গ্রামের কোন সাধারণ মানুষকে হাসপাতালে পৌঁছতে হলে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাদের । এই মুহূর্তে তাদের একটাই দাবি দ্রুত পঞ্চায়েত কর্তৃপক্ষ উদ্যোগ নিক রাস্তা সংস্কারের দিকে ।

Advertisement

সাধনা দাস বিপ্লব দে নামের স্থানীয় বাসিন্দারা বলেন , বারবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে সমস্যার কথা জানানো হয়েছে কিন্তু তারপরেও রাস্তা সংস্কারের কোনরকম উদ্যোগ গ্রহণ করা হয়নি । গ্রামে রোগী বহনকারী কোন অ্যাম্বুলেন্স পর্যন্ত ঢুকতে পারছে না আমরা চাই অতি দ্রুত রাস্তা সংস্কার করা হোক ।
এ বিষয়ে হামিরহাটি গ্রাম পঞ্চায়েত প্রধান দীপা ঘোষ অবশ্য পঞ্চায়েতের কোনো গাফিলতি রয়েছে তা মানতে নারাজ । তিনি বলেন , এর আগেও পঞ্চায়েত গত ভাবে রাস্তাটি বহুবার সারাই করা হয়েছে এবং বর্তমানে ব্লক স্তর জেলাস্তরে জানানো হয়েছে তারা আশ্বাস দিয়েছেন দ্রুত রাস্তা সংস্কার করা হবে ।

তবে সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামীকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেন , পঞ্চায়েতের গাফিলতি রয়েছে । এ রাস্তা দিয়ে আমি বহু বার গিয়েছি ওরা শুধু নামেই বলছে 100% উন্নয়ন হয়েছে । এই সরকারের রাস্তাঘাট নিয়ে কোন চিন্তা নেই সোনামুখী বিধানসভার বহু জায়গা রয়েছে যেখানে এই ধরনের বেহাল রাস্তা রয়েছে । এছাড়াও তিনি বলেন , এই সরকার খেলা মেলা নিয়ে ব্যস্ত রয়েছেন তারা কোনো সমস্যার স্থায়ী সমাধান চায় না ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here