বাঁকুড়া জেলার বিষ্ণুপুরে চালু হলো মা কিচেন।

0
126

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::২৮ই জুন :: বাঁকুড়া :: বাঁকুড়া জেলার বিষ্ণুপুর শহরে শুরু হলো মা কিচেন। পাঁচ টাকার বিনিময়ে দুপুরের পেট ভর্তি খাবার মিলবে এই মা কিচেন থেকে। বিষ্ণুপুর পুরসভার উদ্যোগে চালু হল মা কিচেন প্রকল্প। সোমবার এই মা কিচেনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অভিনেত্রী ও সমাজসেবী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি, বিষ্ণুপুর মহকুমা শাসক, বিষ্ণুপুর পুর প্রশাসক বোর্ডের সদস্য ও অনান্য আধিকারিক ও বিশিষ্ট ব্যাক্তিত্ব।

চলতি বছরের শুরুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্ক প্রসুত মা কিচেন শুরু হয় রাজ্যের বিভিন্ন জেলায়। দুঃস্থ ও অসহায় মানুষের কথা ভেবেই ৫ টাকার বিনিময়ে দুপুরের ভাত, ডাল, সবজি ও ডিম এই পরিষেবা তুলে দিতেই শুরু হয় এই মা কিচেন প্রকল্পের।

বাঁকুড়া শহরে পুরসভার উদ্যোগে চলতি বছরের শুরুতেই শুরু হয়েছে মা কিচেনের। যেখান থেকে প্রচুর সংখ্যক মানুষ পরিষেবা পাচ্ছেন। এবং সাফল্যের সাথে চলছে মা কিচেন। সেই সাফল্যের পর এবার জেলায় দ্বিতীয় মা কিচেন শুরু হলো বিষ্ণুপুর শহরে। বিষ্ণুপুর পুর সভার উদ্যোগে বিষ্ণুপুর বাসস্ট্যান্ডে চালু হলো মা কিচেনের মাধ্যমে পরিষেবা প্রদান।

দুঃস্থ ও গরিব অসহায় মানুষ ৫ টাকার বিনিময়ে এই কিচেন থেকে দুপুরের পেট ভর্তি খাবার পাবেন। বিষ্ণুপুর পুর সভার দাবি এই মা কিচেন থেকে প্রতিদিন ২০০ বেশী মানুষ কে পরিষেবা দেওয়া হবে। সকালে ৫ টাকার বিনিময়ে কুপন সংগ্রহ করতে হবে দুপুর ১ টা থেকে কুপনের ভিত্তিতে সেই খাবার দেওয়া হবে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here