বাজেটে বক্তৃতায় রাজ্যপাল নিজের মনের কথা বলতে পারেননি’, দাবি সায়ন্তনের।

0
562

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ৯ ফেব্রুয়ারি :: মেদিনীপুর :: রাজ্যপাল নিজের মনের কথা বলতে পারেননি। শনিবার পশ্চিম মেদিনীপুরে দলীয় কর্মসূচিতে যোগ দিতে এসে এই দাবি করলেন বিজেপির রাজ্য নেতা সায়ন্তন বসু৷

বৃহস্পতিবার রাজ্যপাল ঘোষণা করেছিলেন সরকারের তৈরি করে দেওয়া বক্তৃতার সঙ্গেই তিনি বিভিন্ন বিষয়ে নিজস্ব বক্তব্যও জানাবেন। কিন্তু শুক্রবার রাজ্যের লিখে দেওয়া ভাষণের বাইরে গিয়ে রাজ্যপালকে একটি শব্দও বলতে শোনা যায়নি৷ ভাষণে CAA আতঙ্কে মৃতদের প্রতি শ্রদ্ধা জানান রাজ্যপাল। শ্রদ্ধা জানান CAA আন্দোলনে পুলিশের গুলিতে মৃতদের স্মৃতির প্রতিও। এমনকী দেশে ধর্মীয় বিবিধতা সঙ্কটের মুখে বলেও মন্তব্য করেন তিনি। তুলে ধরেন রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সাফল্যের খতিয়ান। শুধু তাই নয়, বিধানসভা থেকে বেরোনোর সময় রাজ্যপালকে এগিয়ে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদায়বেলায় রাজ্যপালের হাতে পুষ্পস্তবক তুলে দেন মুখ্যমন্ত্রী।

এদিন এপ্রসঙ্গে সায়ন্তন বলেন, রাজ্য সরকারের পক্ষ থেকে যা লিখে দেওয়া হয়, তা পাঠ করতে হয়। বাধ্যবাধকতা থেকে রাজ্যপাল এটা করেছেন। কিন্তু, রাজ্যপাল যখন ভাষণ পাঠ করছিলেন তা টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়নি। আসলে রাজ্যপাল ভাষণের বাইরে যদি কিছু বলে ফেলেন সেই ভয়ে সরাসরি সম্প্রচারও করা হয়নি।

খড়্গপুরে গুলি চলা প্রসঙ্গে তিনি বলেন, তৃণমূলের নেতারা মাফিয়াদের সঙ্গে যুক্ত, তৃণমূলকে জেতানোর ফল হাড়ে হাড়ে টের পাবেন খড়্গপুরের মানুষ। এদিন বিকেলে গোয়ালতোড়ে নাগরিকত্ব আইনের সমর্থনে জনসভা করা হয়। সেখানে রাজ্য সরকারের তিনি কড়া সমালোচনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here