বিগত আট মাস ধরে দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে এসে দাঁড়িয়েছেন।দরদী শিক্ষক সিঞ্চন বাবু বিনা পয়সায় শিক্ষা দান করছেন।

0
160

নিজেস্ব প্রতিনিধি ::২৪ঘন্টা লাইভ ::২৯ই জুন ::বসিরহাট :: বসিরহাট মহকুমার বসিরহাটের অন্যতম প্রাচীন বসিরহাট হাইস্কুলের ইংরেজি বিভাগের শিক্ষক সিঞ্চন বন্দ্যোপাধ্যায়। লকডাউনের পর থেকে বিগত আট মাস ধরে দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে এসে দাঁড়িয়েছেন।দরদী শিক্ষক সিঞ্চন বাবু স্কুল বন্ধ থাকার পর থেকে শতাধিক দুঃস্থ ও মেধাবী ছাত্রদের বাড়ি গিয়ে তাদেরকে বিনা পয়সায় শিক্ষা দান করছেন। অন্যদিকে যারা বই খাতা পেন কিনতে পারছে না, এমনকি প্রতিদিনকার শিক্ষাদান থেকে বঞ্চিত হচ্ছে সম্পূর্ণ নিজের উদ্যোগে বিনা পয়সায় বিনা পারিশ্রমিকে শিক্ষার পাঠ দিচ্ছেন।

অন্যদিকে করোনা মহামারী জন্য স্যানিটাইজার, মাস্ক দিচ্ছে, পাশাপাশি বিস্কুট,শুকনো খাবার দিচ্ছেন। কখনো সাইকেল চড়ে আবার কখনো পায়ে হেঁটে একাই পৌঁছে যাচ্ছেন ছাত্রদের বাড়ি বাড়ি। পঞ্চম শ্রেণী থেকে দশম শ্রেণি পর্যন্ত মহকুমার বিভিন্ন স্কুলের যেসব দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রী আছে তাদের পাশে দাঁড়িয়ে এএক অনন‍্য নজির গড়ছেন এই শিক্ষক।শিক্ষকের এই ধরনের কাজের অভিভূত আপ্লুত অভিভাবক থেকে শুরু করে ছাত্র ছাত্রী, সমাজ তৈরীর কারিগর যদি এইভাবে দুস্তো মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে এসে দাঁড়ায় তাহলে আগামী দিনে প্রচুর নতুন প্রতিভা তৈরি হবে এমনটাই মনে করছেন শিক্ষক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here