বীরভূম পাথরচাপুরী মেলায় করোনার সংক্রমণ রুখতে যথোপযুক্ত পদক্ষেপের দাবি মিল্টন রশিদের

0
584

ইন্দ্রজিৎ মন্ডল :: ২৪ ঘন্টা লাইভ :: ১৪ ই, মার্চ :: বীরভূম :: বীরভূম পাথরচাপুরী মেলায় করোনার সংক্রমণ রুখতে যথোপযুক্ত পদক্ষেপের দাবি মিল্টন রশিদের। তবে এবছর ইতিমধ্যেই করোনাভাইরাস ত্রাসের সৃষ্টি করেছে বিশ্বজুড়ে। আর এই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাদ যায়নি ভারতও। তবে এই সংক্রমণকে আটকাতে তৎপর কেন্দ্র সরকার থেকে প্রতিটি রাজ্যের রাজ্য সরকার। সরকারিভাবে দেশের নাগরিকদের জন্য বেশকিছু বিধি-নিষেধ মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে। এই সকল বিধি নিষেধের মধ্যে অন্যতম জনসমাগম থেকে দূরে থাকা। যে কারণে আমরা দেখেছি শান্তিনিকেতনের বসন্ত উৎসব বাতিল হয়েছে, একের পর এক বাতিল হচ্ছে জনসমাগমপূর্ণ অনুষ্ঠান। এমনকি ক্রিকেট খেলার ক্ষেত্রেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা করানোর। তাহলে এই পাথরচাপুরি মেলায় লক্ষ লক্ষ মানুষের সমাগমে কি হবে?

বীরভূমের অন্যতম ঐতিহ্যমন্ডিত তীর্থস্থানগুলির মধ্যে অন্যতম পাথরচাপুরি বা দাতা সাহেবের মাজার। আর আমরা সকলেই জানি এখানে বছরে একবার বাংলার চৈত্র মাসের ১০ তারিখে দাতা বাবা মেহেবুব শাহ ওয়ালী (রঃআঃ) পবিত্র ঊরুস মোবারক ও মেলা উপলক্ষ্যে বিশাল জনসমাগম হয়ে থাকে। লক্ষ লক্ষ মানুষের সমাগম ঘটে, দেশের বিভিন্ন জায়গা ছাড়াও বিশ্বের বিভিন্ন জায়গা থেকেও পুণ্যার্থীরা আসেন।

আর এই দাবি শুনে ফিরহাদ হাকিম এই বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন বলেও জানা যায় কংগ্রেস বিধায়কের মুখ থেকে।

এ নিয়েই বীরভূমের হাঁসন বিধানসভার কংগ্রেস বিধায়ক মিল্টন রশিদ শুক্রবার কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিমের সাথে দেখা করেন। তিনি দাবি তোলেন, লক্ষ লক্ষ মানুষের সমাগম হতে যাওয়া এই পাথরচাপুরি মেলা করোনা ভাইরাস সংক্রমণ রুখতে যথোপযুক্ত ব্যবস্থা যেন রাজ্য সরকার গ্রহণ করে। তার দাবিগুলির মধ্যে অন্যতম, তীর্থস্থানে আসা মানুষদের জন্য যেন পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজারের বন্দোবস্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here