বেলপাহাড়িতে ফের মাওবাদী দের নাম করে পোস্টার কে ঘিরে আতঙ্ক

0
354

চন্দন মন্ডল :: ২৪ ঘন্টা লাইভ :: ৪ঠা সেপ্টেম্বর :: ঝাড়গ্রাম :: বেলপাহাড়ির ঢাঙ্গিকুসুমে ঘুরতে অাসা পর্যটকদের কাছ থেকে মোবাইল ছাড়িয়ে নিলো সাতজন স্বসস্ত্র মাওবাদী। এদের মধ্যে তিন জন মহিলা, চারজন পুরুষ। মোবাইল নেওয়ার আগে বেশ কিছুক্ষণ তাদের সাথে কথা বলে মাওবাদীরা। বেলপাহাড়ি থানায় অভিযোগ দায়ের করেছে পর্যটক রা। এখন প্রায়ই সন্দেহভাজন লোকজনদের দেখা যাচ্ছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

আজ সকালে বেলপাহাড়ি তে ফের মাওবাদী দের নাম করে পোস্টার কে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। রাস্তার কাজ বন্ধ করার হুমকি দিয়ে লাল কালিতে লেখা পোস্টার গুলি রাস্তার পাশে সার্টানো ছিল। এদিন শুক্রবার সকালে বেলপাহাড়ী বাজার থেকে দু কিলোমিটার দূরে এই পোস্টার গুলি লাগানো ছিল। পরে পুলিশ পোস্টার গুলি উদ্ধার করে। বার বার মাওবাদীদের নামে দিয়ে বেলপাহাড়িতেই পোস্টার উদ্ধারের ঘটনা ঘিরে বিগত দিনের স্মৃতি উসকে দিচ্ছে।

স্বাধীনতা দিবসে কালা দিবসের ডাক দিয়ে পোস্টার ফেলত মাওবাদীরা। আবার নতুন করে সেই একই কায়দায় যে ভাবে পোস্টার ফেলা হচ্ছে স্থানীয়দের মধ্যে একটা আতঙ্ক তৈরি হচ্ছে।যদিও শাসক দল এর মধ্যে ষড়যন্ত্র দেখতে পাচ্ছে। এদিন ভোরে বেলপাহাড়ি অঞ্চলের হাড়দা মোড়ে পোস্টার গুলি দেখা যায়। রাস্তার ধারে পোস্টে, রাস্তা তৈরির গাড়িতে,স্থানীয় দোকানে পোস্টার গুলি দেখা যায়।

সেই পোস্টারে কাজ বন্ধ করার কথা বলা হয়েছে। জামবনি ব্লকের ধড়সা থেকে পোড়াডি পর্যন্ত মোট চল্লিশ কিমির মধ্যে আঠাশ কিমি রাস্তার কাজ শুরু হয়েছে।পিডাব্লুডি(রোডস) এই কাজ করাচ্ছে।উল্লেখ্য সম্প্রতি পনোরো আগস্ট ভুলাভেদা এলাকায় কালা দিবসের ডাক দিয়ে ব্যাপক পোস্টারিং হয়েছে।কিছুদিন আগেই পচাপানিতে মাওবাদীদের নামে হুমকি চিঠি পাওয়া এক ব্যক্তির বাড়ির সামনে গুলি চালানোর মতো ঘটনা ঘটেছিল। ”ঝাড়গ্রাম জেলা পুলিশ সুপার অমিত কুমার ভারত রাঠোর বলেন “ বেলপাহাড়িতে পোস্টার পাওয়া গিয়েছে।কে এই পোস্টার করেছে পুলিশ তদন্ত করে দেখছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here