ভাটপাড়া পৌরসভায় অব্যাহত অবহেলা ও দুর্নীতি ।

0
212

রাজীব গুপ্তা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৬ই,মে :: ভাটপাড়া :: ভাটপাড়া পৌরসভা চিরকালই একটা টালমাটাল অবস্থার মধ্যে দিয়েই চলেছে । এক সময় এখানে দুর্নীতির জন্য দায়ী করা হতো অর্জুন সিং কে, কারণ তখন ছিল অর্জুন রাজ ।  কিন্তুতু হাজার ১৯ এর লোকসভা নির্বাচনের পর থেকেই আসতে আস ক্ষমতাা চ্যুত হয়ে যান অর্জুন সিং ।

Arjun Singh

আর ২১ শের বিধানসভা নির্বাচনের অনেক আগেই অর্জুনের মুঠি আলগা হয়ে ভাটপাড়ার রাশ চলে যায় তৃণমূলের হাতেই । কিন্তু লক্ষ্য করা গেল যে এই সময়ের অন্তরালে কিন্তু পাল্টায় নি দুর্নীতির চিত্রটা ।

ভাটপাড়ায়

পৌরসভায় কি

 

 

 

দুর্নীতিই দস্তুর

 

 

 

 

এলাকায় বেহাল ছিল স্বাস্থ্য পরিষেবা, সাফাই পরিষেবা, রাস্তাঘাটের অবস্থা, পানীয় জলের সঠিক পরিষেবা।

পৌর এলাকায় সাফাই ব্যবস্থা

বিগত প্রায় ছয় মাস ধরে বন্ধ রয়েছে এখানকার একমাত্র শবদাহ গৃহ ।

Advertisement

বেশ কিছুদিন আগে কখনো পেনশন ভোগীরা, সাফাই কর্মীরা তো কখনো স্বাস্থ্যকর্মীরা টাকা পাচ্ছেননা বলে বিদ্রোহ করেছিলেন ভাটপাড়ায় পৌরসভার সামনে ।

Advertisement

আজ যেভাবে জাতীয় সমস্যার জন্য প্রতিমুহূর্তে প্রধানমন্ত্রী দায়ী করে থাকেন কংগ্রেস সরকার কে ঠিক সেভাবে দেখা গিয়েছে এই প্রতিটি পরিষেবার দুরবস্থার জন্য শুধুমাত্র দায়ের করা হয়েছে অর্জুন সিং কে ।

Advertisement 8240054075

তবে অন্যদিকে দেখা গেল, তৃণমূলের পৌরসভায় রীতিমতো শক্তি বৃদ্ধির পর থেকে বহাল তবিয়তেই চলছে বিভিন্ন ক্ষেত্রে পৌরসভার দুর্নীতি ।

Adv
Adv : Keshari Light House

আমাদের কাছে আসা তথ্য অনুযায়ী বর্তমানে অনেকেরই হাজিরি খাতায় নাম থাকছে, বেতন ও নিয়মিত বেরোচ্ছে, কিন্তু তাদের কাজের কোনো উন্নতি অদৃশ্য । শুধু তাই নয়, এই হাজিরী দেওয়া কর্মচারীদের ও কিন্তু মাসের পর মাস পৌরসভা তে ঢুকতেই দেখা জাই নি কিন্তু তাদের নামে বেরোচ্ছে বেতন । এখানে ভুতুড়ে দের প্রশ্রয় দেওয়ার ভীষণ অভিযোগ বর্তমান পৌরসভার প্রশাসক মন্ডলীর বিরুদ্ধে ।

Advertisement

এলাকায় জঞ্জালের ভ্যাট আবর্জনায় উপচে পড়ায় । নর্দমা অনেক জায়গাতেই অপরিষ্ককার, এর ওপর পানীয় জলের সমস্যা তো রয়েছেই । কিন্তু পুরবাসীদের এতোসব অভিযোগ শুনবেন কে ?

Advertisement

নির্বাচনে গোপাল রাউত, ধরমপাল গুপ্তা, ধারু সিং, অমিত সাউ, মনোজ গুহ, মাকসুদ আলম, সাহেব, নাসির খান বা প্রিয়াংগু পান্ডে রা যতই পরিশ্রম করলেন তবে তার পাশা পাশী নাগরিক পরিষেবা সঠিক থাকলে, এই বিধানসভা সিট ও তারাই পেতেন বলে মনে করছে নিচুতলার কর্মীরা ।

Pawan Singh & Jitu Shaw

শোনা যায় বর্তমান পৌর প্রশাসক অরুন ব্যানার্জির কাছে অভিযোগ নিয়ে গেলেও নাকি কোনো কাজ হয়না । আমাদের প্রশ্ন যে শাসকদলের হাতে পৌরসভা থাকলেও এই দুরবস্থা কেন ?

Advertisement

ভাটপাড়া পৌর অঞ্চলে আজ রমরমিয়ে চলছে বেআইনি মদের ঠেক, অলিতে গলিতে সাট্টা প্যাড, বেআইনি নির্মাণ কাজ, বিঘার পর বিঘা জলাশয় বোঝানোর কাজ । আর এই সব কর্মকাণ্ড চলছে স্থানীয় নেতৃত্ব কিংবা ওয়ার্ড কডিনেটর দের নজরদারিতে বলে অভিযোগ ।

Advertisement

কারণ বিভিন্ন ক্ষেত্রে আমরা খবর করলেও, স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটর কিংবা পৌর প্রশাসকের সামনে তথ্য রাখলেও কোন নাড়াচড়া দেখা যায় না তাদের দ্বারা । কেউই কোনো ব্যবস্থা নিতে নারাজ। পুলিশ প্রশাসনের মতন পৌর প্রশাসক মণ্ডলী ও থাকছেন একদম নিরব ।

পৌরসভার সবচেয়ে বড় দুর্নীতি, নিরব প্রশাসন ।

আজ বিশেষ করে কোভিড পরিস্থিতি মোকাবেলায় ও নজর পড়ছে পৌরসভার নিষ্ক্রিয়তা । নেই সেরম টেস্টিং কিট এর জোগাড়, নেই ভ্যাক্সিনেশন বা অক্সিজেন এর ব্যবস্থা । অদৃশ্য এলাকায় স্বচ্ছতা, স্যানিটাইজেশান কিংবা শেফ হোম তৈরি করার পরিকল্পনা ।

লক্ষ্য শুধু মাত্র কামাই কামাই আর কামাই

আমরা মনে করি বিগত কয়েক মাসে যে কটা জলাশয় ভরাট করে কোটি কোটি টাকার বেআইনি আমদানি করা হলো, সেখান থেকে সামান্য কিছু অর্থ খরচ করে এলাকার প্রত্যেক ওয়ার্ডে তৈরি করা যেত একটি করে শেফ হোম ।

https://www.facebook.com/www.24ghontalive/videos/506788980332161/

👆প্রায় 20 বিঘা জলাশয় ভরাট হলো

মনে হচ্ছে জে রিমোট কন্ট্রোলে পরিচালিত এখানকার পৌরসভা। রিমোটে নির্দেশ এলেই কোনো বিষয়ে নড়াচড়া হবে ।

এখন প্রশ্ন তাহলে এই রিমোট কন্ট্রোলটি কার হাতে ? পুরবাসীরা এখন জানতে চাইছেন জে তারা আর কতদিন অবহেলিত হয়ে থাকবেন। কবে বন্ধ হবে এখানে দুর্নীতি ।

কবে পাবে মানুষ পৌর পরিষেবার, কে দেবে উওর ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here