মালদহের হরিশ্চন্দ্রপুর অগ্নিনির্বাপন কেন্দ্রের পক্ষ থেকে সচেতনতা প্রচার

0
223

কুমার মাধব :: ২৪ ঘন্টা লাইভ :: 22অক্টোবর:: মালদা ;: মা এসেছে ঘরে। শারদ উৎসবের আনন্দে মেতে উঠেছে আপামর বাঙালি। তবে করোনা আবহে হচ্ছে এবারের দুর্গা পুজো। তাই এবারের পুজো একটু অন্যরকম। সচেতনতার সাথে সমস্ত রকম সরকারি নির্দেশিকা এবং স্বাস্থ্যবিধি মেনে পূজা হচ্ছে এবার। সরকারের পক্ষ থেকে চালানো হচ্ছে নানা রকম সচেতনতা মূলক প্রচার। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর দমকল বিভাগের পক্ষ থেকে সরকারের গাইডলাইন এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত প্রচার অভিযান চলছে।

করোনা আবহে সাধারণত স্যানিটাইজেশনের গুরুদায়িত্ব পালন করছে দমকল কর্মীরা। এদিনের এই সচেতনতা অভিযানে মাস্ক এর ব্যবহার,স্যানিটাইজেশন করার নিয়ম এবং বিভিন্ন রকম সরকারি নির্দেশিকা নিয়ে মানুষকে সচেতন করা হয়। সাথেই হরিশ্চন্দ্রপুর এর বিভিন্ন পূজা মণ্ডপ স্যানিটাইজেশন প্রক্রিয়া চলছে হরিশ্চন্দ্রপুর দমকল বিভাগের পক্ষ থেকে। প্ল্যাকার্ড এবং জায়েন্ট স্ক্রিন এর মাধ্যমে সচেতনতা বার্তা দেওয়া হয়।

হরিশ্চন্দ্রপুর অগ্নি নির্বাপন কেন্দ্রের স্টেশন অফিসার প্রবীর রায় বলেন,”আমাদের ডিপার্টমেন্টের নির্দেশ অনুযায়ী আমরা এই সচেতনতা মূলক প্রচার চালাচ্ছি। মানুষকে আজ হরিশ্চন্দ্রপুর দমকল বিভাগের পক্ষ থেকে সরকারি নির্দেশিকা এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত সচেতনতা মূলক বার্তা দেওয়া হল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here